ক্রিকেট

বাংলাদেশের পেস বোলিং কোচ হতে আবেদন করেও সরে গেলেন টেইট

পেস বোলিং হতে আবেদন করেন বাংলাদেশের  মাহবুবুল আলম জাকি, নিউজিল্যান্ডের আন্দ্রে অ্যাডামস ও ওয়েস্ট ইন্ডিজের কোরি কলিমোরও। তাদের সাক্ষাৎকার নেওয়া হয়েছে।
shaun tait

বাংলাদেশ জাতীয় দলের পেস বোলিং কোচ হওয়ার আগ্রহ ছিলো সাবেক অস্ট্রেলিয়ান পেসার শন টেইটের। সেজন্য আবেদনও জমা দিয়েছিলেন তিনি। তবে ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে চুক্তি হয়ে যাওয়ায় নিজেকে সরিয়ে নিয়েছেন তিনি। এছাড়া ব্যাটিং কোচের পদে আবেদন করা নিউজিল্যান্ডের সাবেক ব্যাটার রস টেইলরকেও নিজেদের সুবিধাজনক সময়ে পাওয়া যাবে না।

সোমবার বেশ কয়েকজন কোচের সাক্ষাতকার শেষে এসব তথ্য জানিয়েছেন কোচ নিয়োগ কমিটির সদস্য নাঈমুর রহমান দুর্জয়।

পেস বোলিং হতে আবেদন করেন বাংলাদেশের  মাহবুবুল আলম জাকি, নিউজিল্যান্ডের আন্দ্রে অ্যাডামস ও ওয়েস্ট ইন্ডিজের কোরি কলিমোরও। তাদের সাক্ষাৎকার নেওয়া হয়েছে।

এরমধ্যে কলিমোর  বিসিবির হাই পারফরম্যান্স বিভাগের (এইচপি) ইউনিটের সঙ্গে কাজ করছেন। অ্যালান ডোনাল্ডের বিদায়ের পর নিউজিল্যান্ড সিরিজে জাতীয় দলের পেস বোলিং কোচের দায়িত্বও পালন করেন তিনি।

ব্যাটিং কোচের পদে আগ্রহী ছিলেন বাংলাদেশের সাবেক ব্যাটার তুষার ইমরান। তবে সময় পেরিয়ে যাওয়ার আবেদন করায় তার আবেদন গ্রহণ করা হয়নি। এই পদে আবেদন করা শ্রীলঙ্কার থিলান সামারাবিরা, নিউজিল্যান্ডের রস টেলর, বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের স্ট্রুয়াট ল ও এইচপির ব্যাটিং কোচ ডেভিড হ্যাম্প সাক্ষাৎকার নেওয়া হয়েছে। এরমধ্যে টেইলরকে যে পুরো সময়ে পাওয়া যাবে না সেটা জানিয়ে দেন দুর্জয়,  'রস টেইলরের যে ব্যাপারটা, তার সঙ্গে আমাদের যোগাযোগ হয়েছে। কিন্তু তাকে পাওয়া বা কাজের পদ্ধতি, আমরা যেভাবে চাই সেভাবে হয়তো পাবো না। ওই আবেদনকারী যেভাবে চায়, তার সঙ্গে আমাদের নাও মিলতে পারে। তবে আমরা যোগাযোগ করছি। রস টেলর আগ্রহ প্রকাশ করেছে। কিন্তু তার সময়ের কিছু সীমাবদ্ধতা আছে। এগুলো নিয়ে পরবর্তীতে আলাপ হতে পারে।'

ব্যাটিং-বোলিং কোচ ছাড়ায় ফিটনেস ট্রেনার ও ফিজিও নিয়োগের প্রক্রিয়া চালাচ্ছে বিসিবি।

Comments

The Daily Star  | English

Lifting curfew depends on this Friday

The government may decide to reopen the educational institutions and lift the curfew in most places after Friday as the last weekend saw large-scale violence over the quota-reform protest.

12h ago