ক্রিকেট

অবশেষে বিপিএলে ফিরলেন মুমিনুল

রংপুর রাইডার্সের হয়ে খেলবেন মুমিনুল হক।
Mominul Haque
ব্যাড প্যাচে আছেন, এমন কথায় আপত্তি মুমিনুল হকের। ছবি: ফিরোজ আহমেদ

তার গায়ে টেস্ট স্পেশালিষ্টের তকমা। যে কারণে সাদা বলের ক্রিকেটে প্রায় সময়ই ব্রাত্য থাকেন মুমিনুল হক। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) এবারও তার ব্যতিক্রম হয়নি। প্লেয়ার্স ড্রাফটে দল পাননি। তবে অবশেষে এই ফ্র্যাঞ্চাইজি লিগে ফিরেছেন মুমিনুল। রংপুর রাইডার্সের হয়ে খেলবেন তিনি।

গতকাল বুধবার (৭ ফেব্রুয়ারি) এক বিজ্ঞপ্তি দিয়ে মুমিনুলকে দলে ভেড়ানোর বিষয়টি নিশ্চিত করেছে রংপুর রাইডার্স কর্তৃপক্ষ। এর আগে সবশেষে ২০২১-২২ মৌসুমে কুমিল্লা ভিক্টোরিয়ানসের হয়ে বিপিএলে খেলেছিলেন তিনি। ফলে লম্বা বিরতির পর এবার বিপিএলে দেখা যাবে তাকে।

তবে হুট করে বিপিএলে ফিরলেও আগে থেকেই সাদা বলে নিজেকে প্রস্তুত করছিলেন মুমিনুল। দেশের অন্যান্য ক্রিকেটাররা যখন এই সংস্করণে মাঠের লড়াইয়ে ব্যস্ত তখন মুমিনুল চালিয়ে যাচ্ছিলেন সাদা বলের ক্রিকেটের অনুশীলন। নতুন নতুন শট খেলা নিয়ে কাজ করছিলেন তিনি।

তবে টেস্ট ব্যাটারের তকমা পাওয়া মুমিনুলের টি-টোয়েন্টি ক্যারিয়ার মন্দ নয়। ঘরোয়া টি-টোয়েন্টিতে ১০৬ ইনিংস ব্যাট করে ২৩.৭১ গড়ে করেছেন ২ হাজার ১৩৪ রান। স্ট্রাইকরেট ১১৩.২৬। আন্তর্জাতিক টি-টোয়েন্টিও খেলেছেন ৬টি। সেখানে চার ইনিংসে ১২০ স্ট্রাইকরেটে করেছেন ৬০ রান।

Comments

The Daily Star  | English

No respite for Gazans ahead of Eid day

Tensions soar as Hezbollah launch rockets, drones at Israel; US targets Houthi assets

2h ago