ক্রিকেট

রাঁচি টেস্টে দুই পরিবর্তন ইংল্যান্ডের

লেগ-স্পিনার রেহান আহমেদ ও পেসার মার্ক উডকে বাদ দিয়েছে ইংলিশরা

তিন টেস্টের দুটিতে হেরে এরমধ্যেই সিরিজে পিছিয়ে পড়েছে ইংল্যান্ড। রাঁচিতে ঘুরে দাঁড়াতে না পারলে সিরিজ জয় স্বপ্নই থেকে যাবে তাদের। তবে এই টেস্টে বেশ চমকপ্রদ দুটি পরিবর্তন এনেছে ইংল্যান্ড দল। লেগ-স্পিনার রেহান আহমেদ ও পেসার মার্ক উডকে বাদ দিয়ে অফ-স্পিনার শোয়েব বশির ও ডানহাতি পেসার ওলি রবিনসনকে অন্তর্ভুক্ত করেছে দলটি।

বরাবরের মতো রাঁচি টেস্টের একদিন আগেই নিজেদের প্রথম একাদশ ঘোষণা করে দিয়েছে ইংল্যান্ড। তবে কিছুটা অবাক করে দিয়ে মার্ক উডকে বসিয়ে দিয়েছে তারা। রাজকোটে দারুণ বোলিং করেছিলেন তিনি। প্রথম ইনিংসে পেয়েছিলেন চারটি উইকেট।

তবে এবার ভারত সফরে প্রায় নিয়মিতই পেসারদের পরিবর্তন করিয়ে খেলিয়েছে ইংল্যান্ড। হায়দরাবাদের প্রথম টেস্টে একমাত্র পেসার হিসেবে ছিলেন উড। এরপর বিশাখাপত্তনমে দ্বিতীয় টেস্টে উডকে বসিয়ে জেমস অ্যান্ডারসনকে মাঠে নামায় তারা। রাজকোটের তৃতীয় টেস্টে অ্যান্ডারসনের সঙ্গে জুটি বাঁধেন উড। এবার রাঁচিতে চতুর্থ টেস্টে অ্যান্ডারসনের সঙ্গে থাকছেন রবিনসন।

অন্যদিকে ভিসা সমস্যায় প্রথম টেস্টে খেলতে পারেননি বশির। দ্বিতীয় টেস্টের দুই ইনিংস মিলিয়ে পান ৪টি উইকেট। রাজকোটে বাদ পড়ে যান। তবে রাঁচিতে আবার ফিরলেন এই স্পিনার। স্পিন আক্রমণে তার সঙ্গে থাকছেন টম হার্টলি। সিরিজে আগের তিন টেস্টেই মাঠে নামা রেহান বাদ পড়ে যান। দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ১১টি উইকেট নিয়েছেন তিনি।

তবে ব্যাটিং লাইনআপে কোনো পরিবর্তন করেনি ইংলিশরা। ধারাবাহিকভাবে ব্যর্থ হলেও জায়গা ধরে রেখেছেন বেন ফোকস ও জনি বেয়ারস্টো।

রাঁচি টেস্টের জন্য ইংল্যান্ডের প্রথম একাদশ

জ্যাক ক্রলি, বেন ডাকেট, ওলি পোপ, জো রুট, জনি বেয়ারস্টো, বেন স্টোকস, বেন ফোকস, টম হার্টলি, ওলি রবিনসন, জেমস অ্যান্ডারসন এবং শোয়েব বশির।

Comments

The Daily Star  | English

An April way hotter than 30-year average

Over the last seven days, temperatures in the capital and other heatwave-affected places have been consistently four to five degrees Celsius higher than the corresponding seven days in the last 30 years, according to Met department data.

7h ago