চারশোর দিকে চোখ লিটনের

গড়পড়তা পারফরম্যান্সের পরও বাকি ম্যাচগুলোতে ঝলক দেখিয়ে বিপিএলে চারশোর বেশি রান করতে চান লিটন।
Litton Das
ছবি: ফিরোজ আহমেদ

প্রথম পাঁচ ম্যাচে করেছিলেন মাত্র ৩৭ রান। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের নেতৃত্ব পাওয়াতেই লিটন দাসের এই হাল হয়ে গেলো কিনা এমন প্রশ্নও উঠতে শুরু করেছিল। পরে অবশ্য দারুণভাবে ঘুরে দাঁড়ান তিনি। বাকি সাত ম্যাচে করেন ২৫৫ রান। গড়পড়তা পারফরম্যান্সের পরও বাকি ম্যাচগুলোতে ঝলক দেখিয়ে বিপিএলে চারশোর বেশি রান করতে চান লিটন।

বিপিএলে এখনো পর্যন্ত ১২ ম্যাচ খেলে ২৪.৩৩ গড় আর ১২৬.৯৫ স্ট্রাইকরেটে ২৯২ রান করেছেন লিটন। সেরা দশ রান সংগ্রাহকের তালিকায় আটে অবস্থান তার। প্রথম পাঁচ ম্যাচে স্রেফ ৭৫ স্ট্রাইকরেটে ৩৭, পরের ৭ ম্যাচে ব্যাট করেছেন ১৪০.৮৮ স্ট্রাইকরেটে।

শুরুর বেহাল দশা দারুণভাবে কাটালেও তিনি যে মানের ব্যাটার তাতে এসব পরিসংখ্যান বেশ সাদামাটা। চেনা আঙিনায় তার কাছে প্রত্যাশা আরও অনেক বেশি।

সোমবার মিরপুরে দলের অনুশীলনের আগে নিজের পারফরম্যান্স লিটন যেভাবে ব্যাখ্যা করেছেন,  'প্রতিটা ব্যাটসম্যান প্রতিদিন রান করবে না। এটাই সত্যি। খুবই যে খারাপ খেলেছি, তাও না। প্রায় তিনশ রানের কাছাকাছি চলে গেছি। যে ভালো খেলেছে, তার হয়তো চারশ রান বা এমন কিছু। এখনও হয়তো দুইটা খেলা বাকি আছে। দেখা যাক…। আমি যদি নিজের পারফরম্যান্সটা করতে পারি, অবশ্যই চারশোর বেশি করার সুযোগ থাকবে।'

প্রথম কয়েক ম্যাচ রান না পাওয়ার পর হতাশায় কাবু হননি, পরিশ্রম করেই ফেরার আস্থা ছিলো নিজের ভেতর,   'আগেও বলেছি, টুর্নামেন্টটা অনেক লম্বা। এখানে একজন ব্যাটসম্যান বা বোলার দুই-তিন ম্যাচ খারাপ খেললেও ঘুরে দাঁড়ানোর সুযোগ সবসময়ই থাকে। আমারও মনে হয়, এই জিনিসটাই ছিল। অনুশীলন করেছি, কঠোর পরিশ্রম করেছি। বলব না যে, শতভাগ ফল পেয়েছি। তবে উন্নতির অনেক জায়গা আছে। আমি কাজ করে যাচ্ছি।'

মঙ্গলবার সন্ধ্যায় প্রথম কোয়ালিফায়ারে রংপুর রাইডার্সের বিপক্ষে ফাইনালে উঠার প্রথম লড়াইয়ে নামবে লিটনের কুমিল্লা। প্রত্যাশার চাপে নয়, নির্ভার হয়ে আলো ছড়াতে চান তিনি।

Comments