স্কুলের ক্রীড়া প্রতিযোগিতার জন্য টেস্ট ম্যাচের ভেন্যু বদল!

আবুধাবির জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে শুরু হওয়ার কথা থাকলেও আফগানিস্তান ও আয়ারল্যান্ডের মধ্যকার একমাত্র টেস্ট হচ্ছে টলারেন্স ওভালে। শেষ সময়ে ভেন্যু বদলের কারণটাও বেশ অদ্ভুত।

আবুধাবির জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে শুরু হওয়ার কথা থাকলেও আফগানিস্তান ও আয়ারল্যান্ডের মধ্যকার একমাত্র টেস্ট হচ্ছে টলারেন্স ওভালে। শেষ সময়ে ভেন্যু বদলের কারণটাও বেশ অদ্ভুত। স্থানীয় স্কুলের ক্রীড়া প্রতিযোগিতা হবে তাই বদলে দিতে হয়েছে টেস্ট ম্যাচের ভেন্যু!

বুধবার থেকে শুরু হয়েছে আফগানিস্তান-আয়ারল্যান্ড টেস্ট। নিজেদের দেশে খেলতে না পারায় হোম সিরিজগুলো সংযুক্ত আরব আমিরাতের বিভিন্ন মাঠে খেলে থাকে আফগানরা। আমিরাতের কর্তৃপক্ষের মর্জি মেনেই তাই তাদের চলতে হয়।

জানা গেছে, আবুধাবির স্কুলগুলোর ক্রীড়া প্রতিযোগিতার জন্য ভেন্যু ঠিক করা হয়েছে জায়েদ স্টেডিয়াম। যেটি মূলত আবুধাবির একমাত্র আন্তর্জাতিক ভেন্যু হিসেবে পরিচিত।

২০ হাজার দর্শক ধারণক্ষমতার আধুনিক মাঠটি স্কুল ক্রীড়া প্রতিযোগিতার জন্য আর পায়নি আফগানিস্তান ক্রিকেট বোর্ড। ১২ হাজার দর্শকধারণ ক্ষমতার তুলনামূলক ছোট মাঠ টলারেন্স ওভালে তাই সরে আসে ম্যাচ।

ভেন্যু বদল সম্পর্কে আবুধাবি ক্রিকেট ও স্পোর্ট হাবের প্রধান নির্বাহী কর্মকর্তা ম্যাট বাউচার বলেন, 'এটা মূল পরিকল্পনায় ছিলো না। কিন্তু আবুধাবির শিক্ষা বিভাগ ঐতিহ্যবাহী আবুধাবি স্কুল প্রতিযোগিতার ১ থেকে ৩ মার্চ জায়েদ স্টেডিয়ামে করার সিদ্ধান্ত নেন। আমরা দ্রুততার সঙ্গে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে আলাপ করে ভেন্যু পরিবর্তনের সিদ্ধান্ত নেই। আফগানিস্তান ক্রিকেট বোর্ড, আমিরাত ক্রিকেট বোর্ড ও আইসিসিকে আমরা ধন্যবাদ জানাই মানিয়ে নেওয়ার জন্য।'

২০১৮ সালে একসঙ্গে টেস্ট মর্যাদা পায় আয়ারল্যান্ড ও আফগানিস্তান। টেস্ট চ্যাম্পিয়নশিপের বাইরে থাকায় দুই দল সাদা পোশাকে নামার সুযোগ পায় কম। আফগানিস্তান এরমধ্যে টেস্ট জেতার স্বাদ পেলেও আইরিশরা আছে সেই খোঁজে।

Comments

The Daily Star  | English

More rains threaten to worsen situation

More than one million marooned; BMW predict more heavy rainfall in 72 hours; water slightly recedes in main rivers

1h ago