বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার টি-টোয়েন্টি দলে নেই নিসাঙ্কা

নিয়মিত অধিনায়ক ভানিন্দু হাসারাঙ্গা প্রথম দুটি ম্যাচে নিষিদ্ধ থাকায় সেগুলোতে দলনেতার দায়িত্ব পালন করবেন চারিথ আসালাঙ্কা।
ছবি: এএফপি

আফগানিস্তানের বিপক্ষে পাওয়া হ্যামস্ট্রিংয়ের চোট থেকে এখনও সেরে ওঠেননি পাথুম নিসাঙ্কা। ফলে বাংলাদেশ সফরে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের শ্রীলঙ্কা দলে নেই তিনি। নিয়মিত অধিনায়ক ভানিন্দু হাসারাঙ্গা প্রথম দুটি ম্যাচে নিষিদ্ধ থাকায় সেগুলোতে দলনেতার দায়িত্ব পালন করবেন চারিথ আসালাঙ্কা।

বুধবার ১৭ সদস্যের টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে লঙ্কানরা। ২৪ মাসের মধ্যে পাঁচটি ডিমেরিট পয়েন্ট পাওয়ার কারণে নিষেধাজ্ঞা পাওয়া হাসারাঙ্গাকে স্কোয়াডে রাখা হয়েছে। তবে যেহেতু তিনি প্রথম দুটি ম্যাচে খেলতে পারবেন না, সহ-অধিনায়ক আসালাঙ্কাকে দেখা যাবে ওই টি-টোয়েন্টিগুলোতে নেতৃত্ব দিতে। শেষ ম্যাচে হাসারাঙ্গা চেনা ভূমিকায় ফিরবেন বলে ধারণা করা হচ্ছে।

আফগানিস্তানের বিপক্ষে ঘরের মাঠে অনুষ্ঠিত সবশেষ টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে চোট পান নিসাঙ্কা। সেদিন ডাম্বুলায় ৩০ বলে ৬০ রানের বিস্ফোরক ইনিংস খেলে আহত অবসরে গিয়েছিলেন তিনি। আশা করে হয়েছিল, বাংলাদেশ সফরের আগে সুস্থ হয়ে উঠবেন তিনি। তবে তার শারীরিক অবস্থার প্রত্যাশিত অগ্রগতি না হওয়ায় স্কোয়াডে রাখা হয়নি।

দলে ফিরেছেন জেফ্রি ভ্যান্ডারসে। ক্যারিয়ারের ১৪ টি-টোয়েন্টির সবশেষটি তিনি খেলেছিলেন দুই বছর আগে ধর্মশালায় ভারতের বিপক্ষে। নিসাঙ্কার বদলি হিসেবে ডাকা হয়েছে আভিশকা ফার্নান্দোকে।

আগামী ৪, ৬ ও ৯ মার্চ অনুষ্ঠিত হবে দুই দলের টি-টোয়েন্টি সিরিজের ম্যাচগুলো। সবগুলো খেলাই অনুষ্ঠিত হবে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে। এরপর তিনটি ওয়ানডে ও দুটি টেস্টের সিরিজ খেলবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা।

শ্রীলঙ্কা টি-টোয়েন্টি দল:

ভানিন্দু হাসারাঙ্গা (অধিনায়ক), চারিথ আসালাঙ্কা (সহ-অধিনায়ক), আভিশকা ফার্নান্দো, কুসল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, কুসল পেরেরা, দাসুন শানাকা, ধনঞ্জয়া ডি সিলভা, সাদিরা সামারাবিক্রমা, কামিন্দু মেন্ডিস, মাহিশ থিকশানা, আকিলা দনঞ্জয়া, নুয়ান থুসারা, মাথিশা পাথিরানা, বিনুরা ফার্নান্দো, জেফ্রি ভ্যান্ডারসে ও দিলশান মাদুশাঙ্কা।

Comments