ট্রফি নিয়ে অধিনায়কদের ফটোশুটে দুই অধিনায়কই নেই

গত বছর বিপিএলের ফাইনালের আগে মেট্রোরেলে করা হয়েছিল অধিনায়কদের ফটোশ্যুট। সেই আয়োজনেও উপস্থিত ছিলেন একজন অধিনায়ক। এবার শুধু ফটোশ্যুটই নয়, অধিনায়কদের মিডিয়া সেশনও আহসান মঞ্জিলে রাখায় তাদের উপস্থিতি প্রত্যাশিত ছিলো অনেক বেশি।  কিন্তু ফরচুন বরিশালের তামিম ইকবাল ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের লিটন দাসের কেউই সেখানে যাননি।
Mehidy Hasan Miraz & Jaker Ali Anik
মেহেদী হাসান মিরাজ ও জাকের আলি অনিক কেউই নিজেদের দলের অধিনায়ক নন। ছবি: ফিরোজ আহমেদ

বিপিএল ট্রফি নিয়ে ফটোশ্যুট, স্থান পুরনো ঢাকার ঐতিহাসিক আহসান মঞ্জিল। সেখানে দুই অধিনায়কের সঙ্গে মিডিয়া সেশনও হবে। বুধবার আনুষ্ঠানিকভাবে এমন বিবৃতিই দিয়েছিল বিসিবি। কিন্তু নির্ধারিত সময়ের অনেক পরেও অধিনায়কদের দেখা নেই।  এলেন দুই দলের দুই প্রতিনিধি মেহেদী হাসান মিরাজ ও জাকের আলি অনিক।

গত বছর বিপিএলের ফাইনালের আগে মেট্রোরেলে করা হয়েছিল অধিনায়কদের ফটোশ্যুট। সেই আয়োজনেও উপস্থিত ছিলেন একজন অধিনায়ক। এবার শুধু ফটোশ্যুটই নয়, অধিনায়কদের মিডিয়া সেশনও আহসান মঞ্জিলে রাখায় তাদের উপস্থিতি প্রত্যাশিত ছিলো অনেক বেশি।  কিন্তু ফরচুন বরিশালের তামিম ইকবাল ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের লিটন দাসের কেউই সেখানে যাননি। কিংবা বলা ভালো বিসিবি তাদের উপস্থিতি নিশ্চিত করতে পারেনি।

বেশিরভাগ সময় টুর্নামেন্টের আগে সাত অধিনায়ককে নিয়ে হওয়া ফটোশ্যুটেও সবার উপস্থিতি নিশ্চিত করতে পারে না বিসিবি।  খেলোয়াড়, আয়োজক প্রত্যেকেই এসব আয়োজনকে কম গুরুত্ব দিয়ে দেখেন। এমন দৃষ্টিভঙ্গি বিপিএলের পেশাদারিত্বকেও প্রশ্নবিদ্ধ করে।  

BPL
ছবি: ফিরোজ আহমেদ

পুরনো ঢাকার ইসলামপুরে যেখানে আহসান মঞ্জিল অবস্থিত, তার আশেপাশ যানজটের জন্য বেশ পরিচিত। আগের দিন যখন বিসিবি এমন বিবৃতি দেয় সেখানে আয়োজনের উপস্থিতি নিয়ে ছিল শঙ্কা। তবে গণমাধ্যম কর্মীরা উপস্থিত থাকলেও যাদের জন্য আয়োজন তারাই থাকলেন না।

এবার বিপিএলের প্লে অফের প্রথম কোয়ালিফায়ারে রংপুর রাইডার্সকে হারিয়ে ফাইনালে উঠে রেকর্ড চারবারের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দ্বিতীয় কোয়ালিফায়ারে একই প্রতিপক্ষকে ধরাশায়ী করে ফাইনাল নিশ্চিত করে ফরচুন বরিশাল।

১ মার্চ মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ফাইনালে লড়বে দল দুটি। অধিনায়করা না এলেও দুই দলের প্রতিনিধি কথা বলেছেন গণমাধ্যমে। বরিশালের মিরাজ জানান নির্দিষ্ট দিনে ভালো খেলার উপর নির্ভর করছে সব কিছু, 'ক্রিকেট এমন এক খেলা, যেদিন যে ভালো করবে সে-ই জিতবে। এর আগেও বরিশাল-কুমিল্লা ফাইনাল হয়েছে, বরিশাল এক রানে হেরেছে। আশা করি এবার আরো একটা ভালো ম্যাচ উপহার দিতে পারবো, সবাই উপভোগ করবে।'

বিপিএলে কুমিল্লার এটি পঞ্চম ফাইনাল, টানা তৃতীয়। এর আগে ফাইনালে উঠে কখনই শিরোপা বঞ্চিত হয়নি তারা। এবারও তার ব্যতিক্রম হবে না বলে আশাবাদী জাকের আলি অনিক,  'বরিশাল অনেক ভালো পারফরম্যান্স করেই ফাইনালে এসেছে। সব প্রতিপক্ষকেই আমরা সবসময় সম্মান করি। ফাইনালেও এর ব্যতিক্রম হবে না। আমরা সবসময় আমাদের সেরা ক্রিকেট খেলার চেষ্টা করি। ফাইনালেও এই চেষ্টাই করব।'

Comments