বেইলি রোড ট্র্যাজেডি: বিপিএলের ফাইনালের আগে এক মিনিটের নীরবতা

কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও ফরচুন বরিশালের মধ্যেকার ফাইনালের আগে দুই দলের খেলোয়াড় ও সংশ্লিষ্টরা দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করেছেন।
1 Minute silence
ছবি: ফিরোজ আহমেদ

বৃহস্পতিবার রাতে রাজধানীর বেইলি রোডের একটি বাণিজ্যিক ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডে প্রায় অর্ধশত মানুষের মৃত্যুর ঘটনার শোকের আঁচ লেগেছে বিপিএলের ফাইনালেও। কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও ফরচুন বরিশালের মধ্যেকার ফাইনালের আগে দুই দলের খেলোয়াড় ও সংশ্লিষ্টরা দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করেছেন।

বৃহস্পতিবার রাত ৯টা ৫০ মিনিটে বেইলি রোডের গ্রিন কোজি কটেজে আগুন লাগে। ভবনটিতে ছিল অনেকগুলো রেস্টুরেন্ট। মধ্যরাতে খবর আসে ভয়াল সেই আগুনে মারা গেছেন ৪৪ জন। শুক্রবার বিকেলে সেই সংখ্যা গিয়ে দাঁড়ায় ৪৬ জনে। আহতদের মধ্যেও অনেকেই আছেন শঙ্কাজনক অবস্থায়।

One Minute Silence
ছবি: ফিরোজ আহমেদ

শুক্রবার সন্ধ্যা সাড়ে ছয়টায় মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শুরু হয়েছে বিপিএলের দশম আসরের ফাইনাল ম্যাচ। কুমিল্লা ও বরিশালের মধ্যকার  ফাইনাল ম্যাচ দেখতে মিরপুরের পুরো গ্যালারি হয়ে যায় ভরপুর।

One Minute Silence
ছবি: ফিরোজ আহমেদ

খেলা শুরুর আগে দুই দলের খেলোয়াড়রা সারিবদ্ধভাবে নিহতদের স্মরণে দাঁড়িয়ে যান। দর্শক, গণমাধ্যম কর্মী ও সংশ্লিষ্ট সকলেই অংশ নেন এই উদ্যোগে। এই সময় জায়ান্ট স্ক্রিনে এক মিনিট নীরবতা লেখা ভেসে উঠে।

এর আগে এক বিবৃতিতে নিহতের পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

Comments