অভিষেকের আগেই ছিটকে গেলেন আলিস

বিপিএলের ফাইনাল শেষে শনিবার সিলেটে গিয়ে যোগ দেওয়ার কথা ছিলো আলিসের। তবে সেটা আপাতত হচ্ছে না।
alis al islam

বিপিএলের শুরুতে ঝলক দেখিয়ে চমক হিসেবে জাতীয় দলে ডাক পেয়েছিল আলিস আল ইসলাম। তবে তার স্বপ্নপূরণ আপাতত হচ্ছে না। রহস্য স্পিনারের তকমা পাওয়া কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বোলার আঙুলের চোটে শ্রীলঙ্কা সিরিজ থেকে ছিটকে গেছেন।

বিপিএলের ফাইনাল শেষে শনিবার সিলেটে গিয়ে যোগ দেওয়ার কথা ছিলো আলিসের। তবে সেটা আপাতত হচ্ছে না। বাংলাদেশ জাতীয় দলের নির্বাচক হান্নান সরকার দ্য ডেইলি স্টারকে জানান, 'হ্যাঁ, সে খেলতে পারবে না। তার জায়গায় আমরা একজনকে নিচ্ছি।'

লম্বা সময় পর এবার বিপিএল দিয়ে খেলায় ফিরেছিলেন আলিস। সুনিল নারাইনের অনুপস্থিতিতে শুরুতে তাকে দিয়ে ম্যাচ খেলায় কুমিল্লা। বৈচিত্র্যময় বোলিংয়ে দারুণ নজরকাড়েন ২৭ পেরুনো বোলার। প্রথাগত স্পিনের বাইরে পেস বোলারদের মতন স্যুয়িং করাতেও দেখা যায় তাকে। বৈচিত্র্যের কারণেই তাকে নিয়ে নেওয়া হয় জাতীয় দলে। শুরুতে ভালো করলেও পরের দিকে আর অত ধার দেখা যায়নি। ৮ ম্যাচে তিনি নেন ৯ উইকেট। 

সর্বশেষ নির্বাচক কমিটি মনে করেছিল আলিসকে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দেখার এটাই সেরা সুযোগ। সেটা আপাতত আর হচ্ছে না। ৪ মার্চ শ্রীলঙ্কার বিপক্ষে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজ। সিরিজের বাকি দুই ম্যাচ ৬ ও ৯ মার্চ। 
 

Comments