অস্ত্রোপচার করাতে হবে কনওয়ের, নিউজিল্যান্ড-চেন্নাইয়ের জন্য দুঃসংবাদ

বাঁহাতি উইকেটরক্ষক-ব্যাটারের সেরে উঠতে সময় লাগবে অন্তত আট সপ্তাহ।
ছবি: এএফপি

ঘরের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে পাওয়া চোটের কারণে অস্ত্রোপচার করাতে হবে ডেভন কনওয়ের। ফলে লম্বা সময়ের জন্য মাঠের বাইরে থাকতে হবে এই বাঁহাতি উইকেটরক্ষক-ব্যাটারকে। এটি নিঃসন্দেহে নিউজিল্যান্ড ও আইপিএলের ফ্র্যাঞ্চাইজি চেন্নাই সুপার কিংসের জন্য বড় দুঃসংবাদ।

গত ২৩ ফেব্রুয়ারি অকল্যান্ডে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে কিপিংয়ের সময় বাঁ হাতের বৃদ্ধাঙ্গুলিতে চোট লাগে কনওয়ের। ওই ম্যাচে পরে আর ব্যাটিংয়ে নামতে পারেননি তিনি। চোটের কারণে এরপর অজিদের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের শেষ টি-টোয়েন্টি ও দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে খেলা হয়নি তার। সিরিজে ১-০ ব্যবধানে পিছিয়ে থাকা কিউইরা দ্বিতীয় টেস্টেও পাবে না তাকে।

সোমবার নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টিড নিশ্চিত করেছেন যে, কনওয়ের আঙুলে ছোট একটি চিড় ধরা পড়েছে। ফলে অস্ত্রোপচার করানো হবে ৩২ বছর বয়সী তারকার। তার সেরে উঠতে সময় লাগবে অন্তত আট সপ্তাহ।

বর্তমান পরিস্থিতি অনুসারে, আগামী আইপিএলের প্রায় অর্ধেকটা থেকে ছিটকে যেতে হবে কনওয়েকে। মে মাসের আগে তাকে পাবে না প্রতিযোগিতার বর্তমান চ্যাম্পিয়ন চেন্নাই। তবে আশা করা হচ্ছে, জুনে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে তিনি পুরো ফিট হয়ে উঠবেন।

আন্তর্জাতিক মঞ্চে নাম কুড়ানোর পর আইপিএলের গত দুটি মৌসুমে ব্যাট হাতে ধারাবাহিক ছিলেন কনওয়ে। ২০২২ সালে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি প্রতিযোগিতাটিতে প্রথমবার অংশ নিয়ে ৭ ম্যাচে ৩ ফিফটিসহ ২৫২ রান করেন তিনি। তার গড় ও স্ট্রাইক রেট ছিল যথাক্রমে ৪২ ও ১৪৫.৬৬।

গত বছর চেন্নাইয়ের পঞ্চম শিরোপা (মুম্বাই ইন্ডিয়ান্সের সঙ্গে যৌথ সর্বোচ্চ) জয়ের পথে কনওয়ে রাখেন গুরুত্বপূর্ণ ভূমিকা। তিনি ছিলেন দলটির সর্বোচ্চ ও গোটা আইপিএলের তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। ১৬ ম্যাচে ৬ ফিফটিতে তিনি করেন ৬৭২ রান। তার গড় ছিল ৫১.৬৯ ও স্ট্রাইক রেট ছিল ১৩৯.৭১।

Comments