রনির ব্যাটে রান, জয়ে শুরু মোহামেডানের

মোহামেডানের জয়ে দারুণ এক ইনিংস খেলেছেন রনি তালুকদার

বিপিএলে এবার সময়টা একেবারেই ভালো কাটেনি রনি তালুকদারের। যে কারণে জাতীয় দল থেকেও ছিটকে পড়েন এই ওপেনার। তবে ঢাকা প্রিমিয়ার লিগে জ্বলে উঠেছে রনির ব্যাট। তার ব্যাটেই জয়ে আসর শুরু করেছে দেশের অন্যতম ঐতিহ্যবাহী ক্লাব মোহামেডান স্পোর্টিং ক্লাব।

মঙ্গলবার সাভারের বিকেএসপিতে সিটি ক্লাবের বিপক্ষে ৪৩ রানের জয় পেয়েছে মোহামেডান। প্রথমে ব্যাটিংয়ে নেমে ৪৯.৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৪০ রান করে তারা। জবাবে ৪৬.২ ওভারে ১৯৭ রানে অলআউট হয়ে যায় সিটি ক্লাব।

টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে শুরুতেই অধিনায়ক ইমরুল কায়েসকে হারায় মোহামেডান। তবে রনির সঙ্গে মাহিদুল ইসলাম অংকনের ১৩৭ রানের জুটিতে বড় পুঁজির স্বপ্ন দেখতে থাকে দলটি। কিন্তু এই জুটি ভাঙলে নিয়মিত উইকেট হারাতে থাকলে আড়াইশও করতে পারেনি তারা।

দলের পক্ষে সর্বোচ্চ ৭১ রানের ইনিংস খেলেন রনি। ১০৮ বলে সমান ৪টি করে চার ও ছক্কায় এই রান করেন তিনি। অংকন খেলেন ৬৭ রানের ইনিংস। ৮৮ বলে ৩টি চার ও ২টি ছক্কায় এই রান করেন তিনি। এছাড়া রুবেল ৩২ রান করেন। সিটি ক্লাবের পক্ষে ৩৫ রানের খরচায় ৩টি উইকেট নেন মেহেদী হাসান। এছাড়া ২টি করে উইকেট পান সঞ্জিত সাহা ও রাফসান আল মাহমুদ।

লক্ষ্য তাড়ায় নেমে শুরুটা ভালো হয়নি সিটি ক্লাবের। দলীয় ৩৭ রানেই তিন উইকেট হারিয়ে বড় চাপে পড়ে দলটি। এরপর শাহরিয়ার কমলের সঙ্গে ৫৪ রানের জুটিতে প্রতিরোধ গড়ার চেষ্টা করেন রাফসান। কিন্তু এ জুটি ভাঙলে ২৯ রানের ব্যবধানে ফের তিনটি উইকেট হারালে আবারও চাপে পড়ে তারা। এরপর মইনুল ইসলাম সোহেলকে নিয়ে ৬৩ রানের আরও একটি জুটি গড়েন রাফসান। কিন্তু শেষ রক্ষা করতে পারেননি। ১৪ রানের ব্যবধানে শেষ চারটি উইকেট হারালে হার মানতে হয় তাদের।

দলের পক্ষে সর্বোচ্চ ৫৬ রানের ইনিংস খেলেন রাফসান। ৯০ বলে ২টি চার ও ১টি ছক্কায় এই রান করেন তিনি। ৩টি চার ও ২টি ছক্কায় ৩৮ বলে ৩৮ রান করেন কমল। ৩৬ রান করেন মইনুল। মোহামেডানের পক্ষে ৪৩ রানের খরচায় ৪টি উইকেট পান মুশফিক হাসান। এছাড়া আরিফুল ৩টি ও নাঈম হাসান ২টি উইকেট নেন।

বিকেএসপির অপর মাঠে রূপগঞ্জ টাইগার ক্রিকেট ক্লাবকে ৩ উইকেটে হারিয়েছে গাজী গ্রুপ ক্রিকেটার্স। আবদুল্লাহ আল মামুনের ৬১ রানে ভর করে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে ৭ উইকেটে ২৫৮ রান করে রূপগঞ্জ। জবাবে আল-আমিন জুনিয়রের ৫৯ ও মঈন খানের ৪৩ রানের ইনিংসে ৭ বল বাকি থাকতেই জয় পায় গাজী গ্রুপ।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দিনের অপর ম্যাচে ব্রাদার্স ইউনিয়নকে ৬ উইকেটে হারিয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জ। টস জিতে ব্যাটিংয়ে নেমে ৪৭.২ ওভারে ২০২ রানে অলআউট হয়ে যায় ব্রাদার্স। সর্বোচ্চ ৪২ রান করেন মাহমুদুল হাসান। লিজেন্ডসের আল-আমিন হোসেন ও শহিদুল হোসেন ৩টি করে উইকেট নেন। জবাবে দুই ওপেনার তৌফিক খান তুশারের ৬৬ ও সাদমান ইসলামের ৬৭ রানে ভর করে ৩৬ ওভারেই জয় তুলে নেয় লিজেন্ডস। 

Comments

The Daily Star  | English

Thousands pray for rain as Bangladesh sizzles in heatwave

Thousands of Bangladeshis yesterday gathered to pray for rain in the middle of an extreme heatwave that prompted authorities to shut down schools around the country

12m ago