প্রিমিয়ার লিগে ফিরেই মাশরাফির ফাইফার

মাশরাফির তোপে মাত্র ১৩৬ রানে গুটিয়ে গেছে গাজী গ্রুপ
ফাইল ছবি

বয়স ৪০ পেরিয়েছে। রাজনৈতিক অঙ্গনে জড়িয়ে যাওয়ায় খেলার মাঠেও নিয়মিত নন। তবে পারফরম্যান্সে ধার কমেনি মাশরাফি বিন মুর্তজার। ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে নিজের প্রথম ম্যাচেই গর্জে উঠেছেন এই পেসার। প্রথম সাত ওভার বল করেই ফাইফার তুলে নেন বাংলাদেশ দলের এই সাবেক অধিনায়ক।

ফিটনেস সমস্যার কারণে বিপিএল খেলায় বেশ সমালোচনার শিকার হতে হয়েছিল মাশরাফিকে। বল হাতে খারাপ না করলেও তার শারীরিক সক্ষমতা নিয়ে প্রশ্ন তোলেন অনেকেই। তবে প্রিমিয়ার লিগকে সামনে রেখে ফিটনেসে কিছুটা উন্নতি করার প্রতিফলন পেলেন প্রথম ম্যাচেই।

বৃহস্পতিবার সাভারের বিকেএসপির তিন নম্বর মাঠে গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে মাঠে নামেন মাশরাফি। তার তোপে মাত্র ৩৬.৪ ওভারে মাত্র ১৩৬ রানেই গুটিয়ে গেছে গাজী গ্রুপ। দলের হয়ে আট ওভার বল করে ১৯ রানের খরচায় ৫টি উইকেট নেন মাশরাফি। লিস্ট এ ক্রিকেটে এ নিয়ে অষ্টমবার ফাইফার নিলেন তিনি।

এদিন ইনিংসের প্রথম পাওয়ার প্লে শেষ হতে ১১তম ওভারে বল হাতে নেন নড়াইল এক্সপ্রেস। পঞ্চম বলে প্রথম উইকেট পান। প্রিতম কুমারকে বিদায় করে ভাঙেন ৪০ রানের জুটি। তার ক্যাচ লুফে নেন মাশরাফি নিজেই।

দ্বিতীয় উইকেটের জন্য অবশ্য অপেক্ষা করতে হয় চতুর্থ ওভার পর্যন্ত। উইকেটরক্ষক ইমরানুজ্জামানের তালুবন্দি করে ফেরান সাব্বির হোসেন শিকদারকে। সে ওভারে ফয়সাল হোসেন রায়হানকেও তুলে জোড়া শিকার ধরেন এই পেসার।

এর পরের ওভারে মঈন খানকে ডিপ মিডউইকেটে শামিম হোসেন পাটোয়ারির ক্যাচে পরিণত করে চতুর্থ উইকেট তুলে নেন মাশরাফি। পরের ওভারে উইকেট না পেলেও সপ্তম ওভারে মাহফুজুর রহমান রাব্বিকে বিদায় করে ফাইফার পূরণ করেন। তবে মিড উইকেটে দারুণ ক্যাচ লুফে নেন নিহাদউজ্জামান।

Comments

The Daily Star  | English

Sajek accident: Death toll rises to 9

The death toll in the truck accident in Rangamati's Sajek increased to nine tonight

3h ago