ধনাঞ্জয়া-কামিন্দুর জুটিতে তিনশ ছাড়িয়েছে শ্রীলঙ্কার লিড

বাংলাদেশের জন্য রীতিমতো দুঃস্বপ্নে পরিণত হয়েছেন ধনাঞ্জয়া ডি সিলভা ও কামিন্দু মেন্ডিস।

বাংলাদেশের জন্য রীতিমতো দুঃস্বপ্নে পরিণত হয়েছেন ধনাঞ্জয়া ডি সিলভা ও কামিন্দু মেন্ডিস। প্রথম ইনিংসেও টাইগারদের দারুণ সূচনা সত্ত্বেও শ্রীলঙ্কাকে বড় পুঁজি এনে দিয়েছিলেন তারা। দ্বিতীয় ইনিংসেও শ্রীলঙ্কার দলের হাল ধরেছেন এই জুটি। ক্রমেই বড় হয়ে এরমধ্যেই ছাড়িয়েছে তিনশর কোটা।

রোববার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্ট ম্যাচের তৃতীয় দিনের প্রথম সেশন শেষে ৩২৫ রানের লিড পেয়েছে শ্রীলঙ্কা। নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ৬ উইকেটে ২৩৩ রান তুলেছে দলটি। প্রথম ইনিংসে ৯২ রানের লিড পেয়েছিল সফরকারীরা।

স্পিন আক্রমণ দিয়ে দিনের শুরু করলেও বাংলাদেশ একমাত্র সাফল্যটা পায় পেসার এনেই। দিনের তৃতীয় ওভারে বল হাতে নিয়ে আগের দিনের শেষ দিকে নাইটওয়াচম্যান হিসেবে নামা বিশ্ব ফার্নান্ডোকে ফেরান সৈয়দ খালেদ আহমেদ। তার অফস্টাম্পের বাইরে লেন্থ বলে জায়গায় দাঁড়িয়ে খোঁচা দিতে গেলে কানায় লেগে চলে যায় তৃতীয় স্লিপে। দারুণ ক্যাচ লুফে নেন মেহেদী হাসান মিরাজ। ২৪ বলে ৪ রান করেন বিশ্ব।

এরপর ধনাঞ্জয়ার সঙ্গে দলের হাল ধরেন কামিন্দু মেন্ডিস। প্রথম ইনিংসে ২০২ রানের জুটি গড়া এ দুই ব্যাটার এদিনও এরমধ্যেই গড়েছেন শতরানের জুটি। এই জুটি ভাঙার তেমন কোনো সম্ভাবনাও জাগাতে পারছেন না টাইগার বোলাররা। অবিচ্ছিন্ন ১০৭ রানের এই জুটিতে লিড ছুঁয়েছে ৩২৫ রানে।

এ জুটি গড়ার পথে প্রথম ইনিংসে সেঞ্চুরি তুলে নেওয়া ধনাঞ্জয়া ছুঁয়েছেন পঞ্চাশ রান। ৮২ বলে ফিফটি স্পর্শ করা লঙ্কান অধিনায়ক একপ্রান্ত আগলে রেখে এগিয়ে যাচ্ছেন তিন অঙ্কের দিকে। ৮৫ রানে অপরাজিত আছেন তিনি। ১২৯ বলে ৮টি চার ও ২টি ছক্কায় এই রান করেন তিনি। তার সঙ্গী কামিন্দুও ছুঁয়েছেন ফিফটি। ৬৯ বলে ৫টি চারের সাহায্যে এই রান করেন তিনি।

Comments

The Daily Star  | English

NBR suspends Abdul Monem Group's import, export

It also instructs banks to freeze the Group's bank accounts

31m ago