লিস্ট 'এ' অভিষেকে ৭ ছক্কার ঝড়ো ইনিংসে ম্যাচসেরা মোহব্বত

ওপেনিংয়ে নামা মোহব্বত ৬৩ রানের আক্রমণাত্মক ইনিংস খেলে ম্যাচসেরা হন।
ছবি: সংগৃহীত

লিস্ট 'এ' ক্রিকেটে প্রথমবারের মতো খেলতে নামা মোহব্বত হোসেন রোমানের ব্যাট হয়ে উঠল উত্তাল। তার গড়ে দেওয়া ভিতে দাঁড়িয়ে লড়াইয়ের পুঁজি পেল গাজী টায়ার্স ক্রিকেট একাডেমি। এরপর বোলারদের সম্মিলিত অবদানে রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাবকে বড় ব্যবধানে হারাল তারা।

রোববার ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের সপ্তম রাউন্ডে গাজী টায়ার্স ও টাইগার্সের ম্যাচ ঝড়-বৃষ্টির কারণে নেমে আসে ৪৩ ওভারে। সাভারের বিকেএসপির তিন নম্বর মাঠে অনুষ্ঠিত একপেশে লড়াইয়ে ৭১ রানে জিতেছে গাজী টায়ার্স। টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে তারা ৯ উইকেটে ২৩৭ রান তোলে। জবাবে ২৮ বল বাকি থাকতে ১৬৬ রানে গুটিয়ে যায় টাইগার্স।

ওপেনিংয়ে নামা ডানহাতি ব্যাটার মোহব্বত ৬৩ রানের আক্রমণাত্মক ইনিংস খেলে ম্যাচসেরা হন। ১৩৪.০৪ স্ট্রাইক রেটে ৪৭ বল মোকাবিলায় তিনি মারেন ৩ ছক্কা ও ৭ চার। দ্বিতীয় উইকেটে ইফতেখার হোসেন ইফতির সঙ্গে তার জুটি ছিল ৯১ রানের। ইফতেখার করেন ৬৩ বলে ৪১ রান। আর কেউ ছুঁতে পারেননি ত্রিশের ঘর।

লক্ষ্য তাড়ায় এক পর্যায়ে ২ উইকেটে ১০২ রান নিয়ে ভালো অবস্থানে ছিল টাইগার্স। এরপর স্রেফ ৬ রানে ৩ উইকেট খোয়ায় তারা। এই ধাক্কা সামলে আর ঘুরে দাঁড়ানো হয়নি তাদের। ইনিংসের শেষভাগেও ঘটে ছন্দপতন। দলটি ৪ উইকেট হারায় ১৫ রানের মধ্যে।

অভিজ্ঞ শামসুর রহমান শুভ সর্বোচ্চ ৫৮ রান করেন ৬২ বল মোকাবিলায়। আইচ মোল্লার ব্যাট থেকে আসে ৬১ বলে ৪২ রান। বাঁহাতি পেসার মারুফ মৃধা ২৬ রানে ও বাঁহাতি স্পিনার শামিম মিয়া ৩৩ রানে শিকার করেন ৩ উইকেট। ২ উইকেট আরেক বাঁহাতি স্পিনার আরিদুল ইসলাম আকাশের খরচা ৪৪ রান।

সাত ম্যাচে গাজী টায়ার্সের এটি দ্বিতীয় জয়। তারা ৪ পয়েন্ট নিয়ে আছে পয়েন্ট তালিকার নবম স্থানে। তলানিতে থাকা টাইগার্স সমান ম্যাচ খেলে এখনও জয়হীন। ১২ দলের লিগে সবার নিচে অবস্থান করছে তারা।

Comments