শুরুর আগেই আইপিএল শেষ হাসারাঙ্গার

ওয়ানিন্দু হাসারাঙ্গার বাম পায়ের গোড়ালির পুরনো ব্যথা ফিরে এসেছে।
Wanindu Hasaranga
ছবি: সংগৃহীত

ওয়ানিন্দু হাসারাঙ্গার বাম পায়ের গোড়ালির পুরনো ব্যথা ফিরে এসেছে। সেকারণে সানরাইজার্স হায়দরাবাদের স্কোয়াডে যোগ দেননি শ্রীলঙ্কার তারকা অলরাউন্ডার। এবার জানা গেল, সেই চোটে আইপিএলের এবারের আসরের পুরোটা থেকেই ছিটকে গেলেন তিনি।

শনিবার ক্রিকেট বিষয়ক ভারতীয় ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো দিয়েছে হাসারাঙ্গার আইপিএল শেষ হয়ে যাওয়ার খবর। এরই মধ্যে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি) এই বিষয়ে অবহিত করেছে ভারত ক্রিকেট বোর্ডকে (বিসিসিআই)। হাসারাঙ্গার জায়গায় এখনও কাউকে দলে নেয়নি হায়দরাবাদ। তবে ২০১৬ সালের আসরের চ্যাম্পিয়নরা বদলি ক্রিকেটারের খোঁজে আছে।

গত মাসে শ্রীলঙ্কার বাংলাদেশ সফরে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজে খেলেন হাসারাঙ্গা। এরপর এসএলসির মেডিকেল স্টাফরা তার গোড়ালিতে চোট খুঁজে পান। আইপিএলে খেলার ছাড়পত্র পাওয়ার আগে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নেওয়ার জন্য তার বিদেশ ভ্রমণ করার কথা ছিল।

গত বৃহস্পতিবার হায়দরাবাদের প্রধান কোচ ড্যানিয়েল ভেট্টরি বলেছিলেন যে, হাসারাঙ্গা দুবাইয়ের একজন বিশেষজ্ঞের কাছ থেকে পরামর্শ নিয়েছেন। কিন্তু চোটের তীব্রতায় বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজিভিত্তিক আসরে এবার তার খেলাই হচ্ছে না।

আইপিএলের সবশেষ নিলামে গত বছরের ডিসেম্বরে ২৬ বছর বয়সী হাসারাঙ্গাকে দলে টানে হায়দরাবাদ। সেজন্য তাদেরকে খরচ করতে হয়েছিল ১ কোটি ৫০ লাখ রুপি। এর আগে ২০২২ সালের নিলামে তাকে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু কিনেছিল ১০ কোটি ৭৫ লাখ রুপিতে। সেবার অসাধারণ পারফর্ম করেছিলেন তিনি। লেগ স্পিনে মাত্র ৭.৫৪ ইকোনমিতে নিয়েছিলেন ২৬ উইকেট। তবে গত আসরে প্রত্যাশার দাবি মেটাতে ব্যর্থ হন হাসারাঙ্গা। ৮.৯ ইকোনমিতে শিকার করেন স্রেফ ৯ উইকেট।

টি-টোয়েন্টি দলের অধিনায়ক হওয়ায় হাসারাঙ্গাকে নিয়ে স্বাভাবিকভাবেই সতর্ক অবস্থানে থাকার কথা শ্রীলঙ্কার। ঠিক সময়ে সেরে উঠলে আগামী জুনে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠেয় এই সংস্করণের বিশ্বকাপে তিনি হবেন লঙ্কানদের অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড়।

Comments