আইপিএল থেকে মার্শকে দেশে ফিরিয়ে নিল অস্ট্রেলিয়া

তিনি এবারের আইপিএল থেকে পুরোপুরি সরে দাঁড়াবেন কিনা সেই সিদ্ধান্ত এখনও নেওয়া হয়নি।
ছবি: বিসিসিআই

ডান পায়ের হ্যামস্ট্রিংয়ে চোট পাওয়া মিচেল মার্শ খেলেননি দিল্লি ক্যাপিটালসের সবশেষ দুই ম্যাচে। এবার জানা গেল, সপ্তাহখানেক আগেই এই তারকা অলরাউন্ডারকে দেশে ফিরিয়ে নিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো রোববার দিয়েছে মার্শের দেশে ফেরার খবর। তবে তিনি এবারের আইপিএল থেকে পুরোপুরি সরে দাঁড়াবেন কিনা সেই সিদ্ধান্ত এখনও নেওয়া হয়নি।

গত ৩ এপ্রিল কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ম্যাচে বোলিংয়ের সময় হ্যামস্ট্রিংয়ে চোট পান মার্শ। পরে ব্যাটিংয়ে নেমে দ্বিতীয় বলে আউট হয়ে যান শূন্য রানে। এরপর গত ৭ এপ্রিল মুম্বাই ইন্ডিয়ান্স ও ১২ এপ্রিল লখনউ সুপার জায়ান্টসের বিপক্ষে খেলেছে দিল্লি। কিন্তু মার্শকে দেখা যায়নি মাঠে। ইএসপিএনক্রিকইনফো জানিয়েছে, মুম্বাইয়ের বিপক্ষে ম্যাচের পরপরই অস্ট্রেলিয়ায় ফিরে গেছেন তিনি।

চোটের সঙ্গে মার্শের সখ্যতা ক্যারিয়ারজুড়েই। এবারের চোট নিঃসন্দেহে বড় ধাক্কা হয়ে এসেছে অস্ট্রেলিয়ার জন্য। কারণ আগামী জুন-জুলাইয়ে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপে তারই নেতৃত্ব দেওয়ার কথা জাতীয় দলকে।

গত এক বছরের বেশি সময় ধরে মার্শ নিয়েকে বাড়তি সাবধানতা অবলম্বন করে চলেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। তিন সংস্করণেই তিনি হয়ে উঠেছেন নির্ভরযোগ্য খেলোয়াড়। চলতি বছর অস্ট্রেলিয়ার বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার 'অ্যালান বোর্ডার মেডেল'ও জিতেছেন তিনি।

চোটে পড়ার আগে ধুঁকতে থাকা দিল্লির হয়ে নিজেকে মেলে ধরতে পারেননি মার্শ। চার ম্যাচে স্রেফ ৬১ রানের সঙ্গে পান ১ উইকেট। দিল্লির অবস্থান ১০ দলের পয়েন্ট তালিকার নয় নম্বরে। ছয় ম্যাচ খেলে মাত্র দুটিতে জিতেছে তারা।

Comments