ব্রাইটনের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচেও হালান্ডকে পাচ্ছে না সিটি

পেশির চোটের কারণে গত শনিবার রাতে এফএ কাপের সেমিফাইনালেও খেলতে পারেননি হালান্ড।
erling haaland

ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা ধরে রাখার লক্ষ্যে থাকা ম্যানচেস্টার সিটির জন্য সামনের প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ। আগামীকাল বৃহস্পতিবার রাতে তারা খেলতে নামবে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নের মাঠে। তবে ওই ম্যাচে নরওয়েজিয়ান স্ট্রাইকার আর্লিং হালান্ডকে পাবে না পেপ গার্দিওলার দল।

পেশির চোটের কারণে গত শনিবার রাতে এফএ কাপের সেমিফাইনালেও খেলতে পারেননি হালান্ড। তাকে ছাড়াই সেদিন ওয়েম্বলি স্টেডিয়ামে চেলসিকে ১-০ গোলে হারিয়ে শিরোপা নির্ধারণী মঞ্চে জায়গা করে নেয় সিটি। ওই চোট থেকে এখনও সেরে ওঠেননি ২৩ বছর বয়সী স্ট্রাইকার। ফলে ব্রাইটনের বিপক্ষে ম্যাচ থেকে ছিটকে গেছেন তিনি।

প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে ২০ গোল নিয়ে ম্যান সিটির সর্বোচ্চ গোলদাতা হালান্ড চোট পান গত সপ্তাহে, ইতিহাদ স্টেডিয়ামে রিয়াল মাদ্রিদের বিপক্ষে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের ফিরতি লেগে। রোমাঞ্চকর ওই ম্যাচে টাইব্রেকারে হেরে ইউরোপের শীর্ষ ক্লাব আসর থেকে বিদায় ঘণ্টা বেজে যায় গত মৌসুমের চ্যাম্পিয়নদের।

হালান্ডের চোট অবশ্য গুরুতর নয় বলে উল্লেখ করেছেন গার্দিওলা। আগামী রোববার নটিংহ্যাম ফরেস্টের বিপক্ষে ম্যাচের আগে শিষ্যের সুস্থ হওয়ার আশাবাদ রেখেছেন তিনি। পাশাপাশি ব্রাইটনের বিপক্ষে দুই ইংলিশ তারকা ফিল ফোডেন ও জন স্টোনসের খেলার সবুজ সংকেত দিয়েছেন সিটিজেনদের কোচ।

বুধবার ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে গার্দিওলা বলেছেন, 'আর্লিং আগামীকালের জন্য তৈরি নয়। বাকি দুজন (ফোডেন ও স্টোনস) তৈরি আছে। আমি জানি যে, এটা (হালান্ডের চোট) বড় কোনো ইস্যু নয়। তবে এই ম্যাচের জন্য তাকে অনুমতি দেওয়া হয়নি।'

প্রিমিয়ার লিগের শিরোপা নিয়ে চলছে উত্তেজনাপূর্ণ ও ত্রিমুখী লড়াই। ৩২ ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার তিনে রয়েছে বর্তমান চ্যাম্পিয়ন সিটি। দুই ম্যাচ বেশি খেলা আর্সেনাল ৭৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। এই দুই ক্লাবের মধ্যে অবস্থান লিভারপুলের। ৩৩ ম্যাচে তাদের অর্জন ৭৩ পয়েন্ট।

Comments