বাংলাদেশ-পাকিস্তান সিরিজ হতে পারে যেসব ভেন্যুতে

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ দুই টেস্টের এই সিরিজ।

আগামী আগস্টে পাকিস্তানে টেস্ট সিরিজ খেলতে যাবে বাংলাদেশ। সাদা পোশাকের সিরিজটি আয়োজিত হতে পারে রাওয়ালপিন্ডি ও মুলতানে। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ দুই টেস্টের এই সিরিজ।

পাকিস্তানের জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকেট পাকিস্তান জানিয়েছে, দুই দেশের ক্রিকেট বোর্ডের মধ্যে ভেন্যু ও সূচি সংক্রান্ত আলোচনা হচ্ছে। কিছুদিনের মাঝে জানিয়ে দেওয়া হবে চূড়ান্ত সিদ্ধান্ত। মুলতান ও রাওয়ালপিন্ডির স্টেডিয়ামকেই দুই টেস্টের ভেন্যু হিসেবে বাছাই করার প্রস্তাব রাখা হয়েছে।

সবশেষ পাকিস্তানের মাটিতে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে বাংলাদেশ গিয়েছে ২০২০ সালে। সেবার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ হারার পর একমাত্র টেস্টেও হেরে ফিরেছিলেন টাইগাররা। টেস্ট ক্রিকেটে এখনো পাকিস্তানের বিপক্ষে জয়ের দেখা পায়নি বাংলাদেশ। ১৩টি টেস্ট খেলে ড্র করতে পেরেছে মাত্র একটি ম্যাচে, হেরেছে বাকি ১২টিতে।

২০২৫ সালের ফেব্রুয়ারিতে পাকিস্তানে বসবে চ্যাম্পিয়ন্স ট্রফির আসর। এজন্য কয়েকটি ভেন্যুতে মেরামতের কাজ চলছে। লাহোরের গাদ্দাফি স্টেডিয়াম প্রস্তুত করা হচ্ছে চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য। একইভাবে কাজ চলমান করাচির ন্যাশনাল ব্যাংক স্টেডিয়ামেও। এজন্য এই দুই স্টেডিয়ামে টেস্ট সিরিজ আয়োজন করা সম্ভব হবে না বলে ধারণা করা হচ্ছে।

পাকিস্তান সফরে বাংলাদেশ সর্বশেষ টেস্টটি খেলেছে রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে। সাদা পোশাকে স্টেডিয়ামটিতে ২০২২ সালের পর আর খেলা হয়নি। ইংল্যান্ড ও পাকিস্তানের মধ্যকার সিরিজের আরেকটি ম্যাচ মুলতান ক্রিকেট স্টেডিয়ামেও আয়োজিত হওয়া সবশেষ টেস্ট।

Comments