বাদ মঈন-বেয়ারস্টো, অস্ট্রেলিয়া সিরিজের ইংল্যান্ড দলে পাঁচ নতুন মুখ

আগামী সেপ্টেম্বরে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ খেলবে ইংল্যান্ড।
Moeen Ali

আগামী সেপ্টেম্বরে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ খেলবে ইংল্যান্ড। সাদা বলের এই দুই সিরিজের দল থেকে বাদ পড়লেন জনি বেয়ারস্টো ও মঈন আলী।

টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজের জন্য মঙ্গলবার আলাদা আলাদা দল ঘোষণা করেছে ইংলিশরা। টি-টোয়েন্টি দলে সুযোগ পেয়েছেন অভিষেকের অপেক্ষায় থাকা পাঁচ ক্রিকেটার। তারা হলেন ব্যাটার জর্ডান কক্স, জ্যাকব বেথেল ও ড্যান মোসলি এবং বোলার জশ হাল ও জন টার্নার।

অলরাউন্ডার মঈন ইংল্যান্ডের জার্সিতে খেলেছেন মোট ২৯৮ ম্যাচ। উইকেটরক্ষক বেয়ারস্টো তিন সংস্করণ মিলিয়ে জাতীয় দলের হয়ে মাঠে নেমেছেন ২৮৭ ম্যাচে। সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে ছিলেন দুজন।

ছবি: রয়টার্স

নতুনদের মধ্যে বেথেল, হাল ও টার্নার আছেন অজিদের বিপক্ষে ওয়ানডে দলেও। তাদের পাশাপাশি রাখা হয়েছে হ্যারি ব্রুক, ম্যাথু পটস, গাস অ্যাটকিনসন ও জেমি স্মিথকে। এই চারজন বর্তমানে নিজেদের মাটিতেই শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ নিয়ে ব্যস্ত আছেন।

লঙ্কানদের বিপক্ষে প্রথম টেস্টে চোট পাওয়া মার্ক উড এবং দ্য হান্ড্রেডে চোট পাওয়া বেন স্টোকস অনুমিতভাবেই বিবেচনায় ছিলেন না। ওয়ানডে সিরিজ থেকে বিশ্রাম পেয়েছেন জো রুটও। বরাবরের মতো ইংল্যান্ডকে নেতৃত্ব দেবেন জস বাটলার।

আগামী ১১ সেপ্টেম্বর শুরু হবে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এরপর ১৯ সেপ্টেম্বর থেকে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী।

ইংল্যান্ড টি-টোয়েন্টি দল:
জস বাটলার, জফ্রা আর্চার, জ্যাকব বেথেল, ব্রাইডন কার্স, জর্ডান কক্স, স্যাম কারান, জশ হাল, উইল জ্যাকস, লিয়াম লিভিংস্টোন, সাকিব মাহমুদ, ড্যান মোসলি, আদিল রশিদ, ফিল সল্ট, রিস টপলি, জন টার্নার।

ইংল্যান্ড ওয়ানডে দল:
জস বাটলার, জফ্রা আর্চার, হ্যারি ব্রুক, জ্যাকব বেথেল, ব্রাইডন কার্স, বেন ডাকেট, গাস অ্যাটকিনসন, জশ হাল, উইল জ্যাকস, ম্যাথু পটস, আদিল রশিদ, ফিল সল্ট, রিস টপলি, জন টার্নার, জেমি স্মিথ।

Comments