ভারত অনূর্ধ্ব-১৯ দলে প্রথমবার ডাক পেলেন দ্রাবিড়ের ছেলে

ব্যাটিংয়ের পাশাপাশি মিডিয়াম পেসে কার্যকর ভূমিকা রাখতে পারেন ১৮ বছর বয়সী অলরাউন্ডার সামিত।
ছবি: সংগৃহীত

ভারত অনূর্ধ্ব-১৯ দলে প্রথমবারের মতো ডাক পেলেন ডানহাতি অলরাউন্ডার সামিত দ্রাবিড়। তিনি ভারত জাতীয় দলের সাবেক অধিনায়ক ও কোচ রাহুল দ্রাবিড়ের ছেলে।

আগামী সেপ্টেম্বর ও অক্টোবর মাসে ঘরের মাঠে অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে ৫০ ওভারের ও চার দিনের ম্যাচের সিরিজ খেলবে ভারতীয় যুবারা। শনিবার ঘোষিত দুই সিরিজের স্কোয়াডেই আছেন ১৮ বছর বয়সী সামিত।

সামিত বর্তমানে কর্ণাটকে মহারাজা টি-টোয়েন্টি ট্রফিতে খেলছেন মাইসোর ওয়ারিয়র্সের হয়ে। ব্যাট হাতে যদিও বেশি সুবিধা করতে পারেননি। এখন পর্যন্ত সাত ইনিংসে ১১৪ স্ট্রাইক রেটে তিনি করেছেন ৮২ রান। কোনো ম্যাচেই বোলিংয়ের সুযোগ মেলেনি তার।

এর আগে কুচবিহার ট্রফিতে কর্ণাটকের চ্যাম্পিয়ন হওয়ার পেছনে বড় অবদান ছিল সামিতের। অনূর্ধ্ব-১৯ পর্যায়ের চার দিনের ম্যাচের ওই আসরে ব্যাটে-বলে উজ্জ্বল ছিলেন তিনি। আট ম্যাচে ৩৬২ রান করার পাশাপাশি মিডিয়াম পেসে নিয়েছিলেন ১৬ উইকেট।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারত তিনটি ৫০ ওভারের ম্যাচ খেলবে আগামী ২১, ২৩ ও ২৬ অক্টোবর। এরপর দুটি চার দিনের ম্যাচ মাঠে গড়াবে আগামী ৩০ সেপ্টেম্বর ও ৭ অক্টোবর থেকে।

৫০ ওভারের সিরিজে ভারতের যুবাদের নেতৃত্ব দেবেন উত্তর প্রদেশের মোহাম্মদ আমান। চার দিনের ম্যাচের সিরিজে অধিনায়কত্ব করবেন মধ্য প্রদেশের সোহম পটবর্ধন।

Comments