‘পুরো জাতি তোমাদের নিয়ে গর্বিত,’ শান্তকে প্রধান উপদেষ্টা

ড. ইউনূস জানালেন, দেশে ফেরার পর বাংলাদেশ দলকে সংবর্ধনা দেওয়া হবে।
ছবি: সম্পাদিত

পাকিস্তানের মাটিতে পাওয়া অবিস্মরণীয় সাফল্যের পর ড. মুহাম্মদ ইউনূসের ফোন পেলেন বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ে তাকে অভিনন্দন জানালেন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা। পাশাপাশি ড. ইউনূস জানালেন, দেশে ফেরার পর বাংলাদেশ দলকে সংবর্ধনা দেওয়া হবে।

রাওয়ালপিন্ডিতে সিরিজের দ্বিতীয় টেস্টে স্বাগতিকদের ৬ উইকেটে হারিয়েছে টাইগাররা। মঙ্গলবার ম্যাচের পঞ্চম দিনের দ্বিতীয় সেশনে ১৮৫ রানের লক্ষ্য মিলিয়ে ফেলে তারা। একই ভেন্যুতে প্রথম টেস্টে শান্তর নেতৃত্বাধীন দল জিতেছিল ১০ উইকেটের বিশাল ব্যবধানে। ফলে দুই ম্যাচের সিরিজে শক্তিশালী পাকিস্তানকে তাদের মাঠেই হোয়াইটওয়াশ করার মধুর স্বাদ পেল তারা।

সিরিজ জয় নিশ্চিত হওয়ার পর মুঠোফোনে শান্ত ও গোটা বাংলাদেশ দলকে অভিনন্দন জানান প্রধান উপদেষ্টা। তিনি বাংলাদেশের দলনেতাকে বলেন, 'আমার ও সরকারের পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন। পুরো জাতি তোমাদের নিয়ে গর্বিত।'

ড. ইউনূস আরও বলেন, দেশে ফেরার পর বাংলাদেশ দলকে সংবর্ধনা দেওয়া হবে। প্রধান উপদেষ্টার স্বীকৃত ফেসবুক পেজ থেকেও টাইগারদের অভিনন্দন জানিয়ে একই পোস্ট করা হয়েছে। সেখানে একটি ছবিতে তাকে মুঠোফোনে শান্তর সঙ্গে কথা বলতে দেখা যায়।

প্রথমবারের মতো কোনো পূর্ণ শক্তির দলের বিপক্ষে দেশের বাইরে টেস্ট সিরিজ জেতা ও তাদেরকে হোয়াইটওয়াশ করার স্বাদও পেয়েছে বাংলাদেশ। বিদেশের মাটিতে ১৫ বছর আগে তারা ওয়েস্ট ইন্ডিজকে ২-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করেছিল ২০০৯ সালে। তবে বোর্ডের সঙ্গে ক্রিকেটারদের বনিবনা না হওয়ায় সেবার খেলেছিল দ্বিতীয় সারির ক্যারিবিয়ান দল।

সব মিলিয়ে বিদেশের মাটিতে এটি বাংলাদেশের তৃতীয় টেস্ট সিরিজ জয়। পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ ছাড়া ২০২১ সালে জিম্বাবুয়ের মাঠে সিরিজ জিতেছিল টাইগাররা। সেটা ছিল এক ম্যাচের সিরিজ।

Comments