বাংলাদেশ-ভারত প্রথম টি-টোয়েন্টির দিন ‘বনধ’ ডেকেছে হিন্দু মহাসভা

গোয়ালিয়রে ভারত-বাংলাদেশ ম্যাচ আয়োজনের বিরুদ্ধে অবস্থান নিয়েছে হিন্দু মহাসভা।
ছবি: এএফপি

চলমান ভারত সফরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ দল। আগামী ৬ অক্টোবর অনুষ্ঠেয় প্রথম টি-টোয়েন্টির ভেন্যু গোয়ালিয়র। সেদিন শহরটিতে 'বনধ' ডেকেছে দেশটির ধর্মভিত্তিক রাজনৈতিক দল অখিল ভারত হিন্দু মহাসভা।

ভারতীয় গণমাধ্যম দ্য হিন্দু মঙ্গলবার তাদের একটি প্রতিবেদনে জানিয়েছে, গোয়ালিয়রে ভারত-বাংলাদেশ ম্যাচ আয়োজনের বিরুদ্ধে অবস্থান নিয়েছে হিন্দু মহাসভা। তাদের দাবি, গত ৫ আগস্ট গণআন্দোলনের মুখে শেখ হাসিনার সরকারের পতনের পর বাংলাদেশে হিন্দু সম্প্রদায়ের ওপর 'নিপীড়ন' করা হয়েছে। সেটার প্রতিবাদে 'বনধ' ডেকেছে তারা।

হিন্দু মহাসভার সহ-সভাপতি জয়বীর ভরদ্বাজ গণমাধ্যমকে গতকাল সোমবার বলেছেন, 'হিন্দু মহাসভা ম্যাচের দিন "গোয়ালিয়র বনধের" ডাক দিয়েছে। তবে নিত্যপ্রয়োজনীয় পণ্য এই "বনধের" আওতামুক্ত থাকবে।'

বাংলাদেশ ও ভারতের মধ্যকার সিরিজ শুরুর আগেই বাগড়ার হুমকি দিয়েছিল হিন্দু মহাসভা। ভরদ্বাজ আরও দাবি করেছেন, বাংলাদেশে এখনও হিন্দুদের উপর 'নিপীড়ন' অব্যাহত রয়েছে। তাই এই পরিস্থিতিতে বাংলাদেশের সঙ্গে ভারতের ক্রিকেট খেলা সঠিক নয়।

দুই দলের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে আগামী ২৭ সেপ্টেম্বর। গোয়ালিয়রে প্রথম টি-টোয়েন্টির পর ৯ অক্টোবর দিল্লিতে দ্বিতীয় ও ১২ অক্টোবর হায়দরাবাদে তৃতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে।

চেন্নাই টেস্টে ২৮০ রানে জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে ভারত। তারা ৩৭৬ রান করার পর ব্যাটিং ব্যর্থতায় স্রেফ ১৪৯ রানেই অলআউট হয়ে যায় বাংলাদেশ। ফলো-অন করানোর সুযোগ থাকলেও ফের ব্যাটিংয়ে নেমে ৪ উইকেট ২৮৭ রানে ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা। পরে ৫১৫ রানের বিশাল লক্ষ্যে নেমে সফরকারীরা থামে ২৩৪ রানে।

Comments

The Daily Star  | English

Biden expresses 'full support' to Yunus-led interim govt

The two leaders met on the sidelines of the UN General Assembly in New York

1h ago