কানপুরে বাংলাদেশ-ভারত দ্বিতীয় টেস্টের জন্য বিস্তৃত নিরাপত্তা ব্যবস্থা

গতকাল সোমবার কানপুরের গ্রিন পার্ক স্টেডিয়ামে যাওয়ার রাস্তা বন্ধ করে যজ্ঞ (আগুন জ্বালিয়ে বিশেষ রীতি) করেছে হিন্দু মহাসভা।
ছবি: এএফপি

বাংলাদেশ ও ভারতের মধ্যকার সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে আগামী ২৭ সেপ্টেম্বর। এই ম্যাচের জন্য কানপুরে নিরাপত্তা ব্যবস্থা বিস্তৃত করা হয়েছে।

মঙ্গলবার ভারতীয় গণমাধ্যম এনডিটিভি তাদের একটি প্রতিবেদনে জানিয়েছে, ভারত ও বাংলাদেশ দলকে সার্বিক নিরাপত্তা দিতে একটি পরিকল্পনা তৈরি করেছে পুলিশ বিভাগ। এদিন চেন্নাই থেকে বিমানে করে একই ফ্লাইটে কানপুরে পৌঁছেছে দুই দল।

কানপুরের এসিপি (অতিরিক্ত পুলিশ কমিশনার) হরিশ চন্দ্র বলেছেন, 'আমরা নিরাপত্তা ব্যবস্থা পর্যালোচনা করছি। সেজন্য কোনো কিছুই বাদ রাখছি না। পর্যাপ্ত সংখ্যক পুলিশ নিয়োজিত রাখতে পারব বলে আমরা আত্মবিশ্বাসী।'

বাংলাদেশে হিন্দু সম্প্রদায়ের ওপর 'নিপীড়ন' করা হচ্ছে দাবি তুলে প্রতিবাদে মুখর অখিল ভারত হিন্দু মহাসভা। ধর্মভিত্তিক এই রাজনৈতিক দলটি বাংলাদেশ ও ভারতের মধ্যকার সিরিজ শুরুর আগেই বাগড়ার হুমকি দিয়েছিল।

গতকাল সোমবার কানপুরের গ্রিন পার্ক স্টেডিয়ামে যাওয়ার রাস্তা বন্ধ করে যজ্ঞ (আগুন জ্বালিয়ে বিশেষ রীতি) করেছে হিন্দু মহাসভা। এই সংগঠনের ২০ সদস্যের বিরুদ্ধে পুলিশ সেকারণে এফআইআর দায়ের করেছে।

হরিশ চন্দ্র আরও জানিয়েছেন, তারা ইন্টেলিজেন্স ব্যুরো (আইবি) ও রাজ্য গোয়েন্দা সংস্থাসহ কেন্দ্রীয় ও রাজ্যের আইন প্রয়োগকারী সংস্থাগুলোর সঙ্গে সমন্বয় করছে। এর উদ্দেশ্য হলো, যদি কোনো হুমকি থাকে তা যেন দক্ষতার সঙ্গে মোকাবিলা করা যায়।

টেস্ট সিরিজ শেষে ভারত সফরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ দল। আগামী ৬ অক্টোবর অনুষ্ঠেয় প্রথম টি-টোয়েন্টির ভেন্যু গোয়ালিয়র। সেদিন শহরটিতে 'বনধ'ও ডেকেছে হিন্দু মহাসভা।

Comments

The Daily Star  | English

Biden offers full US support to Yunus-led govt

US President Joe Biden has offered his country’s full support to the interim government of Bangladesh during his rare bilateral meeting with Chief Adviser Prof Muhammad Yunus.

2h ago