কাতার বিশ্বকাপে দিবালার আলো ছড়ানোর ভবিষ্যদ্বাণী মরিনহোর

বিনা ট্রান্সফার ফিতে পাওলো দিবালার এএস রোমায় যোগ দেওয়ায় বড় ভূমিকা ছিল জোসে মরিনহোর।
ছবি: টুইটার

বিনা ট্রান্সফার ফিতে পাওলো দিবালার এএস রোমায় যোগ দেওয়ায় বড় ভূমিকা ছিল জোসে মরিনহোর। ইতালিয়ান সিরি আর ক্লাবটির পর্তুগিজ কোচের সিদ্ধান্ত ইতোমধ্যে সঠিক প্রমাণিত হওয়ার ইঙ্গিত মিলেছে। তারকা ফরোয়ার্ড দিবালা নতুন ক্লাবে শুরুতেই মেলে ধরেছেন নিজেকে। আগামী কাতার বিশ্বকাপেও আর্জেন্টিনার জার্সিতে দিবালা আলো ছড়াবেন বলে ভবিষ্যদ্বাণী করেছেন মরিনহো।

চলতি বছরের নভেম্বর-ডিসেম্বরে অনুষ্ঠিত হবে ফুটবলের সর্বোচ্চ আসর। সেখানে অন্যতম শিরোপাপ্রত্যাশী হিসেবে যাবে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। দলটির কোচ লিওনেল স্কালোনি সাম্প্রতিক বছরগুলোতে প্রায় একই স্কোয়াড খেলাচ্ছেন। চোটপ্রবণ ২৮ বছর বয়সী দিবালাকে খুব কম সময়েই ব্যবহার করেছেন তিনি। সেকারণে আলবিসেলেস্তেদের সঙ্গে দিবালার কাতারগামী বিমানে চড়া নিয়ে রয়েছে শঙ্কা। তবে মোনজার বিপক্ষে ম্যাচের পর মরিনহোর মন্তব্য নিশ্চয়ই আশাবাদী করবে দিবালাকে।

মঙ্গলবার রাতে সিরি আর ম্যাচে ঘরের মাঠ অলিম্পিক স্টেডিয়ামে ৩-০ গোলে জেতে রোমা। প্রথমার্ধেই জোড়া গোল করেন দিবালা। ১৮তম মিনিটে ট্যামি আব্রাহামের পাস থেকে বল পেয়ে অনেকটা দৌড়ে বাঁ পায়ের জোরালো শটে লক্ষ্যভেদ করেন তিনি। এরপর ৩২তম মিনিটে দিবালা পান ম্যাচে নিজের দ্বিতীয় গোল। আব্রাহামের শট মোনজার গোলরক্ষক ঠেকালে ফাঁকায় বল পেয়ে জালে পাঠান তিনি। আগের ম্যাচে সাবেক ক্লাব জুভেন্তাসের বিপক্ষে রোমার ১-১ গোলে ড্রয়ে তিনি অ্যাসিস্টও করেছিলেন। 

নজরকাড়া নৈপুণ্য দেখানোর পর শিষ্য দিবালার প্রশংসায় পঞ্চমুখ হয়েছে মরিনহো। দিবালার উন্নতিতে অবদান রাখায় উপহার হিসেবে আর্জেন্টাইন কোচ স্কালোনির কাছ থেকে কয়েক বোতল ওয়াইনও চেয়েছেন স্বঘোষিত 'স্পেশাল ওয়ান', 'তার চোটে পড়ার লম্বা ইতিহাস রয়েছে। তবে সে এখন উন্নতি করছে। আমার মনে হয়, কাতার বিশ্বকাপে কী ঘটতে পারে এই পারফরম্যান্স সেটার একটা ইঙ্গিত। মনে হয়, স্কালোনির উচিত আমাকে কয়েক বোতল ওয়াইন পাঠানো। কারণ, তার হাতে দুর্দান্ত একজন খেলোয়াড় থাকবে।'

মোনজার বিপক্ষে দ্বিতীয় গোলের মাধ্যমে সিরি আ ক্যারিয়ারের শততম গোলের মাইলফলক স্পর্শ করেন দিবালা। সেজন্য তার লেগেছে ২৭৫ ম্যাচ। সর্বাধিক ৮২টি গোল তিনি করেছেন জুভেন্তাসের জার্সিতে। তুরিনের বুড়ি খ্যাত ক্লাবটির হয়ে তিনি খেলেছেন ২১০ ম্যাচ। এর আগে পালের্মোর হয়ে ৬১ ম্যাচে দিবালা করেছেন ১৬ গোল। আর রোমার পক্ষে চার ম্যাচে তার গোল দুটি।

Comments

The Daily Star  | English
Gold price makes new record

Gold price hits new record again

Jewellers are selling each bhori of gold at Tk 119,637 from 7pm today

1h ago