ফুটবল

হালান্ডের টানা দ্বিতীয় হ্যাটট্রিকে ম্যান সিটির বিশাল জয়

দুরন্ত ছন্দে আছেন নরওয়ের তারকা স্ট্রাইকার আর্লিং হালান্ড। আরও একবার গোলমুখে নিজের বিধ্বংসী রূপ মেলে ধরলেন তিনি।
ছবি: টুইটার

দুরন্ত ছন্দে আছেন নরওয়ের তারকা স্ট্রাইকার আর্লিং হালান্ড। আরও একবার গোলমুখে নিজের বিধ্বংসী রূপ মেলে ধরলেন তিনি। চার দিনের মধ্যে পেলেন আরেকটি হ্যাটট্রিকের দেখা। তার নৈপুণ্যে ম্যানচেস্টার সিটি করল গোল উৎসব। পেপ গার্দিওলার শিষ্যরা একপেশে লড়াইয়ে বিধ্বস্ত করল নটিংহ্যাম ফরেস্টকে।

বুধবার রাতে ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে ৬-০ গোলের বিশাল ব্যবধানে জিতেছে সিটিজেনরা। প্রথমার্ধের ৩৮ মিনিটের মধ্যে হ্যাটট্রিক পূরণ করেন হালান্ড। দ্বিতীয়ার্ধে জোড়া গোল করেন আর্জেন্টিনার তরুণ স্ট্রাইকার হুলিয়ান আলভারেজ। এছাড়া, একবার লক্ষ্যভেদ করেন পর্তুগালের ডিফেন্ডার জোয়াও ক্যানসেলো।

ইংলিশ প্রিমিয়ার লিগে এটি ২২ বছর বয়সী হালান্ডের টানা দ্বিতীয় হ্যাটট্রিক। ফরেস্টের জালে তিনবার তিনি বল পাঠান মাত্র ২৬ মিনিটের মধ্যে। আগের ম্যাচে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষেও তিনি হ্যাটট্রিক করেছিলেন। গত শনিবারের ওই ম্যাচে পিছিয়ে পড়েও ৪-২ গোলে জিতেছিল সিটি। সেদিন দ্বিতীয়ার্ধে হ্যাটট্রিক করতে হালান্ডের লেগেছিল আরও কম সময়, মাত্র ১৯ মিনিট।

ছবি: টুইটার

তারকায় ঠাসা শক্তিশালী ম্যান সিটি ম্যাচের পুরোটা সময় দেখায় দাপট। তাদের বিপরীতে রীতিমতো অসহায় ছিল সফরকারীরা। ৭৫ শতাংশ সময় বল পায়ে রাখা স্বাগতিকরা গোলমুখে ১৭টি শট নিয়ে লক্ষ্যে রাখে নয়টি। অন্যদিকে, গোলমুখে ফরেস্টের আটটি শটের কেবল একটি ছিল লক্ষ্যে।

১২তম মিনিটেই লিড নেয় আক্রমণাত্মক ঢঙে শুরু করা সিটি। ইংল্যান্ডের মিডফিল্ডার ফিল ফোডেন বিপজ্জনক ক্রস করেন ডি-বক্সের ভেতরে। সঙ্গে লেগে থাকা ডিফেন্ডারকে এড়িয়ে বাঁ পায়ের ছোঁয়ায় লক্ষ্যভেদ করেন হালান্ড। ২৩তম মিনিটে ব্যবধান হয় দ্বিগুণ। ফরেস্টের নেকো উইলিয়ামস বল ক্লিয়ার করতে গেলে পেয়ে যান ফাঁকায় থাকা হালান্ড। ডান পায়ের শটে বাকিটা সারেন তিনি।

৩৮তম মিনিটে আসে হালান্ডের কাঙ্ক্ষিত মুহূর্ত। ক্যানসেলোর ক্রসে ফোডেন ও জন স্টোনসের হেডের পর গোলমুখে বল পৌঁছায় তার কাছে। খুব কাছ থেকে মাথা ছুঁইয়ে নিশানা ভেদ করে 'পারফেক্ট হ্যাটট্রিক' পূর্ণ করেন তিনি। ছয় মিনিট পর আলভারেজের দূরপাল্লার শট পোস্টে বাধা পেলে ব্যবধান বাড়েনি।

ছবি: টুইটার

বিরতির পরও কমেনি প্রিমিয়ার লিগে নবাগত ফরেস্টের দুর্দশা। আরও তিন গোল হজম করে তারা। ৫০তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে ডান পায়ের বুলেট গতির শটে জাল কাঁপান ক্যানসেলো। তাকে অ্যাসিস্ট করেন স্বদেশি মিডফিল্ডার বার্নার্দো সিলভা।

৬৫তম মিনিটে আসরে নিজের প্রথম গোলের দেখা পান আলভারেজ। বদলি আলজেরিয়ার ফরোয়ার্ড রিয়াদ মাহরেজের বুদ্ধিদীপ্ত থ্রু পাসে কোণাকুণি শটে গোলরক্ষক ডিন হেন্ডারসনকে পরাস্ত করেন তিনি। ৮৭তম মিনিটে ম্যান সিটির ষষ্ঠ গোলটিও আসে আলভারেজের পা থেকে। মাহরেজের শট রক্ষণভাগে প্রতিহত হওয়ার পর ফিরতি বল নিয়ন্ত্রণে নিয়ে দ্বিতীয় ছোঁয়ায় জালে পাঠান তিনি।

পাঁচ ম্যাচে চার জয় ও এক ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার দুইয়ে আছে শিরোপাধারী সিটি। সমান ম্যাচে পূর্ণ ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে আর্সেনাল। রাতের আরেক ম্যাচে তারা ২-১ গোলে হারিয়েছে অ্যাস্টন ভিলাকে। একই ব্যবধানে নিউক্যাসল ইউনাইটেডকে হারিয়ে পাঁচে ওঠা লিভারপুলের পয়েন্ট ৮।

Comments

The Daily Star  | English
Depositors money in merged banks

Depositors’ money in merged banks will remain completely safe: BB

Accountholders of merged banks will be able to maintain their respective accounts as before

5h ago