রিয়াল অধ্যায় শেষে অলিম্পিয়াকোসে যোগ দিলেন মার্সেলো

তার সঙ্গে এক বছরের জন্য চুক্তি করেছে দলটি। শর্ত অনুসারে, চুক্তির মেয়াদ বাড়তে পারে আরও ১২ মাস।
ছবি: টুইটার

রিয়াল মাদ্রিদের সঙ্গে ১৬ বছরের দীর্ঘ বন্ধনের ইতি টানা মার্সেলো খুঁজে পেলেন নতুন ঠিকানা। ব্রাজিলিয়ান তারকা লেফট-ব্যাক যোগ দিলেন গ্রিসের সফলতম ক্লাব অলিম্পিয়াকোসে।

শুক্রবার রাতে ৩৪ বছর বয়সী মার্সেলোকে দলে টানার বিষয়টি নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে নিশ্চিত করেছে অলিম্পিয়াকোস। তার সঙ্গে এক বছরের জন্য চুক্তি করেছে দলটি। শর্ত অনুসারে, চুক্তির মেয়াদ বাড়তে পারে আরও ১২ মাস।

সফলতম স্প্যানিশ ক্লাব রিয়াল ছাড়ার পর মার্সেলোর সঙ্গে নাম জড়িয়েছিল ইউরোপের অনেক ক্লাবের। গ্রীষ্মকালীন দলবদলের শেষ দিনে তার লেস্টার সিটিতে যোগ দেওয়ার গুঞ্জনও উঠেছিল। তবে ইংলিশ প্রিমিয়ার লিগের দলটি মার্সেলোর সঙ্গে কোনো আলোচনার খবর প্রত্যাখ্যান করেছে।

গত মে মাসে প্যারিসে অনুষ্ঠিত ফাইনালে লিভারপুলকে হারিয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জেতে রিয়াল। সেটা ছিল মার্সেলোর বর্ণাঢ্য ক্যারিয়ারের পঞ্চম চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা। ম্যাচশেষে রিয়ালের সঙ্গে চুক্তি নবায়ন না করার ঘোষণা দেন তিনি। এরপর কিছুদিন পর কান্নাভেজা চোখে লস ব্লাঙ্কোসদের বিদায় জানান তিনি।

স্বদেশি ক্লাব ফ্লুমিনেসে থেকে ২০০৭ সালে রিয়ালে যোগ দেন মার্সেলো। তাদের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৫৪৬ ম্যাচে ৩৮ গোল করেন তিনি। রিয়ালের ইতিহাসের সর্বকালের সেরা ফুটবলারদের অন্যতম মার্সেলোর নামের পাশে রয়েছে দলটির পক্ষে সর্বোচ্চ ২৫টি শিরোপা জেতার কীর্তি। পাঁচটি চ্যাম্পিয়ন্স লিগের পাশাপাশি ছয়টি লা লিগা ও চারটি ক্লাব বিশ্বকাপ জেতেন তিনি।

২০০৬ সালে ব্রাজিলের জার্সিতে অভিষেক হয় মার্সেলোর। সেলেসাওদের হয়ে ৫৮ ম্যাচে তার গোল ছয়টি। ২০১৮ সালের পর অবশ্য জাতীয় দলের জার্সিতে আর খেলা হয়নি তার।

উল্লেখ্য, গ্রিক সুপার লিগের নতুন আসরে দুই ম্যাচে একটি করে জয় ও ড্রয়ে অলিম্পিয়াকোসের পয়েন্ট ৪। তারা আছে পয়েন্ট তালিকার তৃতীয় স্থানে। গত ২০২১-২২ মৌসুমে ১২ পয়েন্টের বড় ব্যবধানে চ্যাম্পিয়ন হয়েছিল তারা।

Comments

The Daily Star  | English

Sajek accident: Death toll rises to 9

The death toll in the truck accident in Rangamati's Sajek increased to nine tonight

1h ago