মাদ্রিদ ডার্বি জিতে শীর্ষেই রিয়াল

রোববার লা লিগায় অ্যাতলাটিকোর মাঠ থেকে ২-১ গোলের জয় নিয়ে ফিরেছে রিয়াল। মাদ্রিদ ডার্বিতে দলকে এগিয়ে নিয়েছিলেন ব্রাজিলিয়ান তারকা রদ্রিগো। পরে আরেক গোল করেন ভালভারদে। অ্যাতলাটিকোর হয়ে এক গোল শোধ দিতে পারেন মারিও এরামোসো।

হাইভোল্টেজ ম্যাচে প্রতিপক্ষের মাঠে কাজটা সহজ ছিল না। খেলতে নেমে তাপও ঠিক টের পেল রিয়াল মাদ্রিদ। তবে অ্যাতলাটিকো মাদ্রিদের সব ঝাঁজ থামিয়ে দারুণ দুই গোলের জয়ে মাঠ ছেড়েছে কার্লো আনচেলত্তির দল।

রোববার লা লিগায় অ্যাতলাটিকোর মাঠ থেকে ২-১ গোলের জয় নিয়ে ফিরেছে রিয়াল। মাদ্রিদ ডার্বিতে দলকে এগিয়ে নিয়েছিলেন ব্রাজিলিয়ান তারকা রদ্রিগো। পরে আরেক গোল করেন উরুগুয়াইন ফেদরিকো ভালভারদে। অ্যাতলাটিকোর হয়ে এক গোল শোধ দিতে পারেন মারিও এরামোসো।

এবার স্প্যানিশ লা লিগায় এই নিয়ে টানা ৬ ছয় পেল রিয়াল। সব আসর মিলিয়ে তারা জিতল টানা ৯ ম্যাচ। এই জয়ে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠল বর্তমান চ্যাম্পিয়নরা। ১৬ পয়েন্ট নিয়ে দুইয়ে তাদের চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনা। ১৫ পয়েন্ট নিয়ে রিয়াল বেতিস তিনে থাকলেও ১০ পয়েন্ট নিয়ে সাতে আছে অ্যাতলেটিকো।

খেলার শুরু থেকেই দুই দলের শরীরী ভাষায় ছিল আগ্রাসী মেজাজ। ছেড়ে কথা না বলার তাগিদ দেখা গেছে প্রবলভাবে। শুরুতে এগিয়ে যাওয়ার সুযোগ পায় অ্যাতলাটিকো। ৬ মিনিটের মাথায় ফেলিপের হেড অল্পের জন্য বারের উপর দিয়ে গেলে রক্ষা পায় রিয়াল। পরের কয়েক মিনিটেও আক্রমণের তোড় বাড়িয়ে বিফল হয় স্বাগতিকরা।

১৮ মিনিটে আসে রিয়ালের আনন্দের উপলক্ষ। আহেলিয়া চুয়ামেনির বাড়ানোর বল ধরে বক্সে ঢুকে ভলিতে বল জালে জড়িয়ে রিয়ালকে এগিয়ে দেন রদ্রিগো।

এই গোলের পর উদযাপনেও ছিল আলাদা নজর। ভিনিসিউসের নাচ নিয়ে স্প্যানিশ ফুটবল এজেন্টের আপত্তিকর মন্তব্যের প্রতিবাদ দেখা যায়। নাচেন রদ্রিগো, নাচে যোগ দেন ভিনিসিয়ুস ও বাকিরাও।

পিছিয়ে পড়ে মরিয়া হয়ে উঠা দিয়েগো সিমিওনের দল উল্টো হতাশ হয় ৩৬ মিনিটে। লুকা মদ্রিচকে পাস দিয়ে প্রতিপক্ষের সীমানার দিকে ছুটেন ভিনি। তার নেওয়া শট পোস্টে লেগে দিক বদল হলে তা পেয়ে যান ফাঁকায় থাকা ভালভারদে। তিনি সহজেই বল জালে জড়িয়ে ব্যবধান করেন দ্বিগুণ।

দুই গোলে পিছিয়ে থাকার পর কিছুটা ব্যাকফুটে চলে যায় অ্যাতলাতিকো। ফেরার চেষ্টা চালালেও আক্রমণে ছিল না ধার। ৮৩ মিনিটে অবশ্য থিবো কর্তুয়ার ভুলে একটি গোল পেয়ে যায় তারা। কর্নার পাঞ্চ করে ক্লিয়ার করতে গিয়ে তালগোল পাকান রিয়াল গোলরক্ষক। সেখান থেকে বল পেয়ে সহজেই জালের দেখা পান এরমোসো।

তবে বাকিটা সময় নিজেদের আঙিনা সামলে রেখে জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

Comments

The Daily Star  | English

Govt primary schools to be shut from tomorrow till April 27 due to heatwave

The government has decided to keep all public primary schools closed from April 21 to April 28 due to the severe heatwave sweeping the country.

5m ago