মেসির জোড়া গোলে জিতল আর্জেন্টিনা

আর্জেন্টিনার হয়ে আগের ম্যাচে একাই করেছিলেন পাঁচ গোল। এদিন যেন ঠিক সেখান থেকেই শুরু করলেন লিওনেল মেসি। আজ করলেন জোড়া গোল। তাতে আরও একটি সহজ জয় তুলে নিয়েছে আর্জেন্টিনা।

আর্জেন্টিনার হয়ে আগের ম্যাচে একাই করেছিলেন পাঁচ গোল। এদিন যেন ঠিক সেখান থেকেই শুরু করলেন লিওনেল মেসি। আজ করলেন জোড়া গোল। তাতে আরও একটি সহজ জয় তুলে নিয়েছে আর্জেন্টিনা।

মায়ামির হার্ড রক স্টেডিয়ামে বাংলাদেশ সময় শনিবার সকালে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে হন্ডুরাসকে ৩-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। মেসির জোড়া গোল ছাড়া লক্ষ্যভেদ করেছেন ইন্টার মিলান ফরোয়ার্ড লাউতারো মার্তিনেজ।

এদিন ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে আর্জেন্টিনা। ৬৯ শতাংশ বল দখলে ছিল তাদেরই। যার মধ্যে ৮টি শট ছিল লক্ষ্যে। অন্যদিকে ২টি শট নিতে পারলেও তার একটিও লক্ষ্যে রাখতে পারেনি হন্ডুরাস।

প্রীতি ম্যাচ হলেও মেসিকে ফাউল করাকে কেন্দ্র করে কয়েকবারই মাঠে উত্তেজনা ছড়িয়ে পড়ে। একবার তো প্রায় হাতাহাতি হয়ে যায় দুই দলের খেলোয়াড়দের মধ্যে। তবে শেষ পর্যন্ত অপ্রীতিকর কিছু ঘটেনি।

প্রায় এক চেটিয়া ম্যাচের ১৬তম মিনিটেই এগিয়ে যায় আর্জেন্টিনা। মেসির দারুণ এক থ্রু পাস অফসাইডের ফাঁদ ভেঙে ডিবক্সে ঢুকে প্রথম স্পর্শে গোল মুখে বল রাখেন পাপু গোমেজ। ফাঁকায় বল পেয়ে আলতো টোকায় দিক বদলে বল জালে পাঠান মার্তিনেজ।

বিরতির ঠিক আগে মেলে ব্যবধান দ্বিগুণ করে আলবিসেলেস্তারা। ডি-বক্সে জিওভানি লো সেলসোকে রাউল সান্তোস হাত দিয়ে টেনে ফেলে দিলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সফল স্পট কিক থেকে গোল আদায় করে নেন মেসি।

ম্যাচের ৬৯তম মিনিটে প্রতিপক্ষের ভুল থেকে নিজের দ্বিতীয় গোল আদায় করে নেন মেসি। নিজেদের অর্ধে প্রতিপক্ষ এক ডিফেন্ডার বল হারালে আলগা বল পেয়ে যান মেসি। আগুয়ান গোলরক্ষককে দেখে প্রায় ২৫ গজ দূর দারুণ এক চিপ শটে গোলরক্ষকের মাথার উপর দিয়ে জাল খুঁজে নেন মেসি। আন্তর্জাতিক অঙ্গনে এটা মেসির ৮৮তম গোল।

হ্যাটট্রিক করার সুযোগও ছিল মেসির। বেশ কিছু সহজ সুযোগ পেয়েছিলেন। ৮৪তম মিনিটে তো তার নেওয়া শট ক্রসবার ঘেঁষে লক্ষ্যভ্রষ্ট হয়। তবে টানা ৩৪ ম্যাচ অপরাজিত রইলো মেসিরা। বিশ্বকাপের আগে আগামী বুধবার দ্বিতীয় প্রীতি ম্যাচে জ্যামাইকার মুখোমুখি হবে আর্জেন্টিনা।

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

2h ago