এমবাপের পিএসজি ছাড়তে চাওয়ার গুঞ্জন উড়িয়ে দিলেন গালতিয়ের

আগের দিন হুট করেই নতুন গুঞ্জন উঠেছে পিএসজি ছাড়তে মরিয়া হয়ে উঠেছেন কিলিয়ান এমবাপে। বেশ কিছু নামীদামী আন্তর্জাতিক গণমাধ্যম নিজেদের বিশ্বস্ত সূত্রের বরাতে এমন সংবাদ প্রকাশ করেছে। তবে সে সব গুঞ্জন উড়িয়ে দিয়েছেন পিএসজি কোচ ক্রিস্তফ গালতিয়ের।

আগের দিন হুট করেই নতুন গুঞ্জন উঠেছে পিএসজি ছাড়তে মরিয়া হয়ে উঠেছেন কিলিয়ান এমবাপে। বেশ কিছু নামীদামী আন্তর্জাতিক গণমাধ্যম নিজেদের বিশ্বস্ত সূত্রের বরাতে এমন সংবাদ প্রকাশ করেছে। তবে সে সব গুঞ্জন উড়িয়ে দিয়েছেন পিএসজি কোচ ক্রিস্তফ গালতিয়ের।

মঙ্গলবার রাতে পার্ক দে প্রিন্সেসে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে পর্তুগিজ ক্লাব বেনফিকার সঙ্গে ১-১ গোলের ড্র করেছে পিএসজি। ফরাসি ক্লাবটির হয়ে তাদের একমাত্র গোলটি করেছেন এমবাপেই। ম্যাচের ৩৮তম মিনিটে স্পট কিক থেকে গোল আদায় করে দেন এ তরুণ। আর এই গোল দিয়ে এমবাপে সমালোচকদের জবাব দিয়ে দিয়েছেন বলে জানান পিএসজি কোচ।

ম্যাচ শেষে স্বাভাবিকভাবেই উঠে আসে এমবাপের প্রসঙ্গ। তবে এ বিষয়ে কথা বলতে নারাজ কোচ গালতিয়ের। বিষয়টিকে স্রেফ গুজব জানিয়ে বলেন, 'আমি এই বিষয়ে মন্তব্য করতে পারি না। একটি গুজব থেকে আমরা এটাকে সংবাদ এমনকি প্রায় একটি বিবৃতিতে পরিণত করেছি।'

বেনফিকার বিপক্ষে এমবাপের পারফরম্যান্সই এ সকল গুঞ্জনের জবাব জানিয়ে আরও বলেন, 'কিলিয়ানের এর (গুঞ্জন) খুব ভালো উত্তর দিয়েছে। ও আজকে গোল দিয়েছে, ও আরও একটি গোল করতে পারতো। এই বাজে ট্যাকলে (গুঞ্জন) যেন ও দাঁত কিড়মিড় করে উঠেছে। আমি কিলিয়ানকে দেখছি যে এই গুজবের সঠিক প্রতিক্রিয়া জানিয়েছে।'

চ্যাম্পিয়ন্স লিগের গুরুত্বপূর্ণ ম্যাচের আগে এমন গুঞ্জন ওঠায় সন্দেহও প্রকাশ করেছেন এ কোচ, 'আমাদের ব্যাপারটিকে হাস্যকর হিসেবে নিলে চলবে না। পরিস্থিতি অতিরঞ্জিত না করে আমাদের যতটা সম্ভব স্বচ্ছ হওয়ার চেষ্টা করতে হবে। ক্লাবের জন্য এত গুরুত্বপূর্ণ ম্যাচের কিছু মুহূর্ত আগে এই গুজব বেরিয়ে আসাটা আমার কাছে অদ্ভুত লেগেছে।'

অনেক নাটকের পর গত মে'তে পিএসজির সঙ্গে চুক্তি নবায়ন করেন এমবাপে। অথচ এর আগে আন্তর্জাতিক গণমাধ্যমের সংবাদ ছিল রিয়াল মাদ্রিদে যোগ দিতে যাচ্ছেন তিনি। হুট করেই পাশা বদলে থেকে যান ফরাসি ক্লাবেই। কিন্তু নতুন মৌসুমের অর্ধেক না যেতেই উঠল এ নতুন গুঞ্জন।

সংবাদ অনুযায়ী, পিএসজিতে নিজেকে 'প্রতারিত' বোধ করছেন এমবাপে। রিয়াল মাদ্রিদে প্রত্যাখ্যান করে পিএসজিতে চুক্তি নবায়নের সময় ক্লাবটি যে সকল প্রতিশ্রুতি দিয়েছিল তা মানা হচ্ছে না বলে অনুভব করছেন এ তরুণ। ক্লাবের সঙ্গে তাই সম্পর্কের অবনতি হয়েছে তার। যে কারণে ক্লাব ছাড়তে এতই মরিয়া হয়ে উঠেছেন যে দরকার হলে অর্থ ফেরত দিতেও তৈরি তিনি!

এছাড়া স্প্যানিশ গণমাধ্যম মার্কা জানিয়েছে, জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতেই দল ছাড়তে চান এমবাপে। তবে আগামী গ্রীষ্মে তাকে ছেড়ে দিতে রাজী হয়েছে পিএসজি। তবে রাজি হলেও বেশ কঠিন এক শর্ত চাপিয়ে দিতে পারে ক্লাব কর্তৃপক্ষ। মূলত রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ায় বাঁধ সাধতে পারে তারা।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

10h ago