রোনালদোর মতো উদযাপন করা নিয়ে যা বললেন পারনেল

সুরিয়াকুমার যাদবের উইকেট ওয়েইন পারনেল উদযাপন করলেন দুই হাতের আঙুলগুলো বুকের ওপর রেখে।
ছবি: সম্পাদিত

ভারতের ইনিংসের ১৯তম ওভারের ঘটনা। ধুঁকতে থাকা দলটির পক্ষে একমাত্র ঝড় তোলা সুরিয়াকুমার যাদবকে স্লোয়ারে পরাস্ত করে কেশব মহারাজের ক্যাচ বানালেন ওয়েইন পারনেল। উইকেটটি তিনি উদযাপন করলেন দুই হাতের আঙুলগুলো বুকের ওপর রেখে। কারও সঙ্গে মিল খুঁজে পাচ্ছেন পাঠক? হ্যাঁ, গত সপ্তাহে একই কায়দায় গোল উদযাপন করেছিলেন ক্রিস্তিয়ানো রোনালদো।

উয়েফা ইউরোপা লিগের ম্যাচে গত বৃহস্পতিবার রাতে খেলতে নেমেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। ঘরের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে এফসি শেরিফের বিপক্ষে তাদের ৩-০ ব্যবধানের জয়ে শেষ গোলটি করেন পর্তুগিজ মহাতারকা রোনালদো। এরপর বরাবরের মতো লাফ দিয়ে বাতাসে ভেসে উদযাপন করতে দেখা যায়নি তাকে। বরং তিনি আনেন নতুনত্ব। সেটা যেন ছিল অনেক দিন পর গোল পাওয়ার স্বস্তির প্রতীক।

রোববার পার্থে রোনালদোর ঢঙে উদযাপন করতে দেখা যায় দক্ষিণ আফ্রিকার পারনেলকে। টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের ভারতের বিপক্ষে দলটির ৫ উইকেটের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন তিনি। সুরিয়াকুমারকে ফেরানোর আগে দীনেশ কার্তিক ও রবিচন্দ্রন অশ্বিনকেও বিদায় করেন এই বাঁহাতি পেসার। এই ৩ উইকেট নিতে ৪ ওভারে মাত্র ১৫ রান দেন তিনি। পাশাপাশি একটি মেডেনও আদায় করেন।

ম্যাচের পর পারনেল জানান, তিনি রোনালদো ও ম্যান ইউনাইটেডের বিশাল সমর্থক, 'উদযাপনটা এসেছে রোনালদোর কাছ থেকে। আমি বরাবরই ক্রিস্তিয়ানো রোনালদোর বড় একজন ভক্ত এবং অবশ্যই ম্যানচেস্টার ইউনাইটেডেরও।'

রেড ডেভিলদের হয়ে সময়টা ভালো কাটছে না রোনালদোর। শুরুর একাদশে নিয়মিত সুযোগ পাচ্ছেন না। খেলা শেষ হওয়ার আগেই মাঠ থেকে বেরিয়ে যাওয়ায় মাঝে তাকে শাস্তিও দিয়েছেন ইউনাইটেড কোচ এরিক টেন হাগ। এতে তৈরি হওয়া বিতর্কের পাশাপাশি ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটিতে তার ভবিষ্যৎ নিয়েও রয়েছে প্রশ্ন।

পারনেল অবশ্য রোনালদোর হার না মানসিকতারও বড় ভক্ত। এই প্রসঙ্গে তিনি বলেন, 'সাম্প্রতিক সময়ে তিনি কিছুটা কঠিন সময় পার করছেন। তবে একটা জিনিস আমার সব সময়ই ভালো লেগেছে, তা হলো তার ঘুরে দাঁড়ানোর সামর্থ্য। এই বিষয়টা আমি তার কাছ থেকে গ্রহণ করেছি। আপনারা জানেন, (সেটা হলো) কখনোই হাল না ছাড়া এবং সব সময় দলের জন্য পারফরম্যান্স দেখানোর আকাঙ্ক্ষা।'

উল্লেখ্য, ভারতকে হারিয়ে বিশ্বকাপের সেমিফাইনালে খেলার সম্ভাবনা উজ্জ্বল করেছে দক্ষিণ আফ্রিকা। তিন ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে পারনেলরা আছেন দুই নম্বর গ্রুপের শীর্ষে। বাকি থাকা দুই ম্যাচে তাদের প্রতিপক্ষ নেদারল্যান্ডস ও পাকিস্তান।

Comments

The Daily Star  | English

Fewer but fiercer since the 90s

Though Bangladesh is experiencing fewer cyclones than in the 1960s, their intensity has increased, a recent study has found.

5h ago