ফুটবল

রোনালদোর মন্তব্যের প্রতিক্রিয়ায় উল্টো প্রশংসা ঝরালেন রুনি

পর্তুগিজ মহাতারকার অভিযোগের লক্ষ্যবস্তু হয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড ও তাদের কোচ এরিক টেন হাগ। ক্লাবটিতে তার এক সময়ের সতীর্থ ওয়েইন রুনিও রেহাই পাননি তির্যক বাক্যবাণ থেকে।
ফাইল ছবি: এএফপি

পিয়ার্স মরগ্যানকে সম্প্রতি দেওয়া এক সাক্ষাৎকারে বিস্ফোরক সব মন্তব্য করেছেন ক্রিস্তিয়ানো রোনালদো। পর্তুগিজ মহাতারকার অভিযোগের লক্ষ্যবস্তু হয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড ও তাদের কোচ এরিক টেন হাগ। ক্লাবটিতে তার এক সময়ের সতীর্থ ওয়েইন রুনিও রেহাই পাননি তির্যক বাক্যবাণ থেকে। তবে প্রতিক্রিয়া জানাতে গিয়ে সাবেক ইংলিশ ফরোয়ার্ড রুনির কণ্ঠে উল্টো প্রশংসা ঝরল রোনালদোকে নিয়ে।

ব্রিটিশ গণমাধ্যম ব্যক্তিত্ব মরগ্যানের সঙ্গে আলাপচারিতায় রুনিকে 'গুপ্তচর' হিসেবে উল্লেখ করেন রোনালদো। ক্ষোভ উগড়ে দিয়ে পাঁচবারের ব্যালন ডি'অর জয়ী ফরোয়ার্ড বলেন, 'শুধু সে-ই (রুনি) নয়, বাকি গুপ্তচরদের কথা ভাবুন, যারা আমার সমালোচনা করে থাকে।'

আগের দিন বৃহস্পতিবার দুবাইতে ২০২২ গ্লোব সকার অ্যাওয়ার্ড অনুষ্ঠানে রুনির হাতে তুলে দেওয়া হয় 'প্লেয়ার ক্যারিয়ার অ্যাওয়ার্ড'। পুরস্কারটি গ্রহণের পর রোনালদোর সাম্প্রতিক মন্তব্য নিয়ে তাকে প্রথমবারের মুখ খুলতে হয়। বিতর্কের আগুনে ঘি ঢালার কোনো প্রয়াস ছিল না তার মধ্যে। যদিও তিনি জানান, ৩৭ বছর পেরিয়ে যাওয়া রোনালদোর বয়সের ভারের সঙ্গে মানিয়ে নেওয়ার সময় চলে এসেছে।

ইংল্যান্ডের ইতিহাসের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা রুনি গণমাধ্যমের কাছে রোনালদোর গুণগান গেয়ে বলেন, 'ক্রিস্তিয়ানো রোনালদো চমৎকার একজন খেলোয়াড়। আর আমি যেটা আগেও বলেছি, সে আর (লিওনেল) মেসি সম্ভবত সেরা দুজন খেলোয়াড় যারা ফুটবল খেলেছে। আর আবারও বলছি, এটা কোনো সমালোচনা নয়। আমি যা বলেছি তা হলো, বয়সের ভার আমাদের সবাইকেই ছুঁয়ে যায়। ক্রিস্তিয়ানোও এখন অনুভব করছে যে তাকে এটার (বয়সের) সঙ্গে মানিয়ে নিতে পদক্ষেপ গ্রহণ করতে হবে।'

তবে বিতর্কিত সাক্ষাৎকারের কারণে রোনালদোকে বিপাকে পড়তে হবে বলে যোগ করেন তিনি, 'হ্যাঁ, সে একটা সাক্ষাৎকার দিয়েছে এবং সেটা বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে। আর এটা বিস্ময়কর, কিছু কিছু মন্তব্য সত্যিই অদ্ভুত। কিন্তু আমি নিশ্চিত যে ম্যানচেস্টার ইউনাইটেড এই বিষয়ে ব্যবস্থা নিবে যখন তারা পুরো সাক্ষাৎকারটা দেখবে। আর তাদের যে পদক্ষেপ নেওয়ার দরকার তারা সেটা নিবে।'

ইতোমধ্যে রোনালদোর বিরুদ্ধে 'উপযুক্ত পদক্ষেপ' নিতে যাওয়ার কথা নিশ্চিত করেছে ইংলিশ পরাশক্তি ইউনাইটেড। শুক্রবার নিজেদের ওয়েবসাইটে একটি বিবৃতি দিয়েছে তারা। পুরো প্রক্রিয়া শেষ না হওয়া পর্যন্ত এই বিষয়ে আর কোনো মন্তব্য করবে না বলেও জানিয়েছে রেড ডেভিলরা।

Comments

The Daily Star  | English

Cyclones now last longer

Remal was part of a new trend of cyclones that take their time before making landfall, are slow-moving, and cause significant downpours, flooding coastal areas and cities. 

7h ago