এক ম্যাচে পাঁচ গোল করে ফেললেন এমবাপে

সোমবার রাতে ফরাসি কাপের শেষ ষোলোতে যাওয়ার লড়াইয়ে পিএসজিতে প্রতিপক্ষকে বিধ্বস্ত করে ৭-০ গোলে। দলের বাকি দুই গোল করেন নেইমার আর কার্লোস সলের।
kilian mbappe

প্রতিপক্ষে নামেভারে অনেক পিছিয়ে। অসম লড়াইয়ে তাই যেমন ফল হওয়ার কথা হলো তেমনটাই। ফরাসি কাপের ম্যাচে নিচু সারির ক্লাব পি দে কেসেলকে গোল বন্যায় ভাসাল পিএসজি। কিলিয়ান এমবাপে একাই করলেন পাঁচ গোল।

সোমবার রাতে ফরাসি কাপের শেষ ষোলোতে যাওয়ার লড়াইয়ে পিএসজিতে প্রতিপক্ষকে বিধ্বস্ত করে ৭-০ গোলে। দলের বাকি দুই গোল করেন নেইমার আর কার্লোস সলের।

লিওনেল মেসিকে ছাড়া খেলতে নামা ফরাসি জায়ান্টরা প্রধামার্ধেই করে ফেলে চার গোল। সেই তুলনায় প্রথম গোল পেতে দেরিই হয়েছে বলতে হবে। ২৯ মিনিটে নুনো মেন্দেসের পাস থেকে বা পায়ের শটে প্রথম জালের ঠিকানা পান এমবাপে।

৩৩ মিনিটে এমবাপের বাড়ানো বল থেকে তাকে আবার ফিরতি পাস দিয়ে বক্সে ঢুকেন নেইমার। আবার এমবাপের কাছ থেকে বল নিয়ে ব্যবধান ২-০ করে দেন ব্রাজিলিয়ান তারকা। ১ মিনিট পর দানিলো পেরেইরার থেকে বল ধরে গোলরক্ষকের মাথার উপর দিয়ে দ্বিতীয় গোল পেয়ে যান এমবাপে।

৪০ মিনিটেই পূরণ হয়ে যায় এমবাপের হ্যাটট্রিক। এবার কোনাকুনি শটে লক্ষ্যভেদ করে উল্লাসে মাতেন ফরাসি তারকা।এই চার গোলের লিড নিয়ে বিরতির পরও আগ্রাসী ফুটবল খেলতে থাকে পিএসজি। গোল উৎসবের মাঝে দুর্বল প্রতিপক্ষের অসহায়ভাবে চেয়ে দেখা ছাড়া যেন কিছুই করার ছিল না।

৫৬ মিনিটে নেইমারের বাড়ানো বল পি দে কেসেলের গোলরক্ষক ধরতে ব্যর্থ হলে চার নম্বর গোল করতে কোন সমস্যা হয়নি এমবাপের। ৬৪ মিনিটে কার্লোস সলে দলের হয়ে করেন ৬ষ্ঠ গোল। ৭৯ মিনিটের নিজের পঞ্চম ও দলের সপ্তম গোল পান এমবাপে। ম্যাচের বাকি সময়ে আর গোল না এলেও আতঙ্কে সময় পার করে পি দে কেসেল।

Comments