ফুটবল

‘ক্যানসারের বিরুদ্ধে যারা লড়ছেন তাদের প্রতি এই গোল আমার বার্তা’

ক্যানসারের বিরুদ্ধে সচেতনতা গড়ে তুলতে ও সাহস যুগাতে ৪ ফেব্রুয়ারি পালন হয় ‘বিশ্ব ক্যানসার দিবস’। এমন এক দিনে নিজেকে আলোয় নিয়ে এলেন সেবাস্টিয়ান হলার। এমনিতে খুব নামি দামি ফুটবলার নন তিনি। কিন্তু ক্যানসারকে হারিয়ে জীবনের গান গাওয়া এই ফুটবলার গোল করলেন এই দিনেই। অনেকটা যেন প্রতিকী হয়ে গেল তা।
Sebastian Haller

ক্যানসারের বিরুদ্ধে সচেতনতা গড়ে তুলতে ও সাহস যুগাতে ৪ ফেব্রুয়ারি পালন হয় 'বিশ্ব ক্যানসার দিবস'। এমন এক দিনে নিজেকে আলোয় নিয়ে এলেন সেবাস্টিয়ান হলার। এমনিতে খুব নামি দামি ফুটবলার নন তিনি। কিন্তু ক্যানসারকে হারিয়ে জীবনের গান গাওয়া এই ফুটবলার গোল করলেন এই দিনেই। অনেকটা যেন প্রতিকী হয়ে গেল তা।

জার্মান বুন্দেস লিগায় বুরুশিয়া ডর্টমুন্টের হয়ে গোল করেন তিনি। শনিবার রাতে ফ্রেইবার্গকে ৫-১ গোলে বিধ্বস্ত করার ম্যাচে তৃতীয় গোলটি করেন হলার।

অথচ গত বছর গ্রীষ্মে জীবন থেমে যাওয়ার শঙ্কায় ছিলেন তিনি। গত জুলাইতে আয়াক্স থেকে ডর্টমুন্ডে নাম লেখানোর পরই আইভরি কোস্টের এই স্ট্রাইকারের অণ্ডকোষে ক্যান্সার ধরা পড়ে। সাহস না হারিয়ে তিনি চালিয়ে যান চিকিৎসা। অস্ত্রোপচার করে তা অপসারণ করার পর সুস্থ হয়ে উঠেন হলার। লম্বা সময় বাইরে থাকার পর জানুয়ারি থেকেই মাঠে নামেন তিনি।

এবার এমন এক দিনে গোল করলেন, যেন তা তার যুদ্ধ জয়ের প্রতীক হয়ে রইল। খেলা শেষে স্কাই স্পোর্টসকে তিনি দেন প্রতিক্রিয়া, 'প্রথম গোল করাটা আমার জন্য অনেক কিছু। যখন আমি গোল করলাম পুরো স্টেডিয়াম মনে হলো উত্তাল। এই গোলটি যারা ক্যানসারের বিরুদ্ধে লড়ছেন তাদের প্রতি আমার সাহসের বার্তা।'

Comments

The Daily Star  | English

MV Abdullah passing through high-risk piracy area

Precautionary safety measures in place, Italian Navy frigate escorting it

32m ago