রোনালদোর কারণে বাড়তি চাপে তার সতীর্থরা!

রেকর্ড পরিমাণ অর্থ খরচ করে ক্রিস্তিয়ানো রোনালদোকে দলে টেনেছে আল-নাসর। অথচ এখন পর্যন্ত এ তারকাকে দলে টেনে তেমন কোনো সুফল পায়নি দলটি। উল্টো এ পর্তুগিজ তারকার উপস্থিতি আরও কঠিন করে তুলেছে তাদের ম্যাচগুলো। এমনটাই বলেছেন তার ব্রাজিলিয়ান সতীর্থ লুইস গুস্তাভো।

রেকর্ড পরিমাণ অর্থ খরচ করে ক্রিস্তিয়ানো রোনালদোকে দলে টেনেছে আল-নাসর। অথচ এখন পর্যন্ত এ তারকাকে দলে টানার তেমন কোনো সুফল পায়নি দলটি। উল্টো এ পর্তুগিজ তারকার উপস্থিতি আরও কঠিন করে তুলেছে তাদের ম্যাচগুলো। এমনটাই বলেছেন তার ব্রাজিলিয়ান সতীর্থ লুইস গুস্তাভো।

পুরো ফুটবল বিশ্বকে তাক লাগিয়ে জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতে রোনালদোকে দল টানে আল-নাসর। তাকে দলে নিতে গিয়ে নিয়মিত ফরোয়ার্ড আবুবকরকে ছাড়তে হয় তাদের। কিন্তু নিজের ঝলক দেখানো তো দূরের কথা, আবুবকরের অভাবটাও পূরণ করতে ব্যর্থ রোনালদো।

উল্টো সতীর্থদের জীবন দুর্বিষহ করে তোলার অভিযোগ করেছেন গুস্তাভো। যদিও ইতিবাচক অর্থেই এমন মন্তব্য করেছেন এ ব্রাজিলিয়ান। তার কারণে সবার উপর বাড়তি চাপ তৈরি হয়েছে বলে মনে করেন তিনি, 'ক্রিস্তিয়ানো রোনালদোর উপস্থিতি সত্যিই আমাদের জীবন কঠিন করে তুলেছে।'

'আমাদের বিপক্ষে নামার আগে প্রতিটি দল নিজেদের সেরাটা দিতে মুখিয়ে থাকছে। রোনালদো নিজেও বাকিদের অনুপ্রাণিত করেন। ক্লাবে তার উপস্থিতি অনেক বড় ব্যাপার। রোনালদোর কাছ থেকে প্রতিদিনই কিছু না কিছু শিখছি,' যোগ করেন গুস্তাভো।

তবে নতুন জায়গায় মানিয়ে নিতে কিছুটা সময় লাগছে রোনালদোর। আল-নাসরে যোগ দেওয়ার পর এখন পর্যন্ত একটি গোল করতে পেরেছেন তিনি। আর সেটাও এসেছে পেনাল্টি থেকে। যদিও গোল দেওয়ার মতো সহজ সুযোগ পেয়েছিলেন অনেক। কিন্তু তার সদ্ব্যবহার করতে পারেননি। তাতে বেশ চাপে পড়ে দলটি।

তবে সেই গোলেই রোনালদো সব চাপ কাটিয়ে উঠছেন বলে প্রত্যাশা করছেন গাস্তুভো, 'চ্যালেঞ্জ জয় করাই রোনালদোর স্বভাব। রোজই নতুন নতুন চ্যালেঞ্জ নিয়ে সফল হয়েছেন। সামনে সে কি করবে তা দেখার জন্য আমরা সবাই মুখিয়ে আছি। প্রথমে এসে অনেক চাপে ছিল। তবে একটি গোল পাওয়ার পর সেই চাপ সব কেটে গেছে।'

এদিকে গত সোমবার নিজের ৩৮তম জন্মদিন পালন করেছেন রোনালদো। নতুন ক্লাবের সতীর্থ, পরিবার ও বন্ধুদের সঙ্গে উদযাপন করেছেন পাঁচ বারের ব্যলন ডি'অর জয়ী এ তারকা।

Comments

The Daily Star  | English

30 hurt as police fire shotgun pellets at quota protesters

Police fired shotgun pellets and teargas shells on the protesting students at Jahangirnagar University to disperse them this afternoon

1h ago