হাড্ডাহাড্ডি লড়াইয়ের সুর পিএসজি ও বায়ার্ন কোচের কণ্ঠে

হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হবে দুই ইউরোপিয়ান পরাশক্তি পিএসজি ও বায়ার্ন মিউনিখ। তাদের লড়াইকে ঘিরে ভক্ত-সমর্থকদের আগ্রহের পারদ চড়েছে তুঙ্গে।
ছবি: এএফপি

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্ব শুরুর প্রথম দিনেই রোমাঞ্চের আভাস। কারণ, হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হবে দুই ইউরোপিয়ান পরাশক্তি পিএসজি ও বায়ার্ন মিউনিখ। তাদের লড়াইকে ঘিরে ভক্ত-সমর্থকদের আগ্রহের পারদ চড়েছে তুঙ্গে। তীব্র প্রতিদ্বন্দ্বিতা উপভোগের যে প্রত্যাশা তাদের সেটা প্রতিধ্বনিত হলো উভয় ক্লাব কোচের মুখেও।

আসরের শেষ ষোলোর প্রথম লেগে ফরাসি লিগ ওয়ান চ্যাম্পিয়ন পিএসজির মাঠে আতিথ্য নেবে জার্মান বুন্দেসলিগার শিরোপাধারী বায়ার্ন। পার্ক দে প্রিন্সেসে ম্যাচটি শুরু হবে মঙ্গলবার বাংলাদেশ সময় দিবাগত রাত দুইটায়।

পিএসজি কোচ ক্রিস্তফ গালতিয়ের মতে, কাউকে এগিয়ে রাখার সুযোগ নেই, লড়াই হবে হাড্ডাহাড্ডি। বায়ার্ন কোচ ইউলিয়ান নাগেলসমানও কণ্ঠেও একই সুর। তারা আশা করছেন, মাঠে নিজেদের সেরাটা উজাড় করে দেবে তাদের শিষ্যরা। পাশাপাশি দুজনেরই ধারণা, বায়ার্নের মাঠে দ্বিতীয় লেগের আগে বলার উপায় নেই যে কারা কোয়ার্টার ফাইনালে উঠবে।

সংবাদ সম্মেলনে গালতিয়ে বলেছেন, 'এটা ৫০-৫০ ম্যাচ, চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ। আমরা এমন একটা দলের মুখোমুখি যাদের দারুণ সামর্থ্য রয়েছে। তবে আমাদের খেলোয়াড়রা এই ধরনের বড় ম্যাচের সঙ্গে পরিচিত এবং তারা জানে যে আমরা তৎপর হতে পারি। পরের রাউন্ডে কারা যাবে সেটা আমরা আগামীকালের (মঙ্গলবার) পরই জানতে পারব না। আমরা খুবই মনোযোগী এবং সেরা ফরমেশনটা খুঁজে বের করতে চাই যাতে যত ভালো সম্ভব খেলতে পারি।'

'এটা সমানে সমান লড়াই হবে, সুযোগ ৫০-৫০। উভয় দলই নিজেদের খেলার মাধ্যমে কর্তৃত্ব করার চেষ্টা করবে। প্রথম লেগেই লড়াইয়ের ফল নির্ধারিত হবে না। তবে এটা দ্বিতীয় লেগের গতিপথ ঠিক করে দেবে। আমি নিশ্চিত যে উঁচু মানের একটি ম্যাচ হবে এবং দুই দলের কাছ থেকে প্রচুর উদ্দীপনা দেখতে পাব। তুলনামূলক ভালো ফল নিয়ে ফেরার আশা করছি আমি,' সংবাদ সম্মেলনে বলেছেন নাগেলসমান।

চ্যাম্পিয়ন্স লিগে এখন পর্যন্ত ১১ বার মুখোমুখি হয়েছে দুই দল। প্যরিসিয়ানরা জিতেছে ছয়টি ম্যাচ, বাভারিয়ানদের জয় পাঁচটিতে। দুই দলই গোল করেছে সমান ১৫টি করে।

২০১৯-২০ মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালেও সাক্ষাৎ হয়েছিল পিএসজি ও বায়ার্নের। লিসবনে অনুষ্ঠিত ম্যাচটির ফয়সালা হয়েছিল ন্যূনতম ব্যবধানে। কিংসলে কোমানের দ্বিতীয়ার্ধের গোলে প্রথমবারের মতো শিরোপার মঞ্চে ওঠা পিএসজিকে হারিয়ে ষষ্ঠবারের মতো চ্যাম্পিয়ন হয়েছিল বায়ার্ন।

Comments

The Daily Star  | English

Why do you need Tk 1,769.21cr for consultancy?

The Planning Commission has asked for an explanation regarding the amount metro rail authorities sought for consultancy services for the construction of a new metro line.

17h ago