আগুয়েরোর রেকর্ড ভেঙেই স্বরূপে হালান্ড

বোর্নমাউথের বিপক্ষে এবারের আসরে তার ২৭তম গোল করেন হালান্ড। মাত্র ২৪ ম্যাচেই আগুয়েরোর রেকর্ড ভেঙে দেন এ তরুণ

উলভারহ্যাম্পটনের বিপক্ষে হ্যাটট্রিকের পরের ছয় ম্যাচে মাত্র একটি গোল। সবচেয়ে বড় কথা মাঠে তার কার্যকারিতাও তেমন দেখা যায়নি। নিজেকে যেন হারিয়ে খুঁজছিলেন আর্লিং হালান্ড। তবে আগের দিন বোর্নমাউথের বিপক্ষেই চেনা ছন্দে ফিরলেন এ ফরোয়ার্ড। গোল করে ভাঙেন ম্যানচেস্টার সিটি কিংবদন্তি সের্জিও আগুয়েরোর রেকর্ডও।

শনিবার রাতে ভিটালিটি স্টেডিয়ামে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে বোর্নমাউথের বিপক্ষে ৪-১ গোলের ব্যবধানে জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি। দলের জয়ে হালান্ড শুধু গোলই করেননি, হুলিয়ান আলভারেজের গোলে রেখেছেন সহায়তা।

বোর্নমাউথের বিপক্ষে আগের দিন কিছুটা স্নায়ুচাপেই ছিল সিটি। আগের ম্যাচেই চ্যাম্পিয়ন্সশিপ থেকে উঠে আসা আরেক দল নটিংহ্যাম ফরেস্টের বিপক্ষে পয়েন্ট খুইয়েছে। এছাড়া চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচেও আরবি লাইপজিগের বিপক্ষে ড্র। তবে এদিন শুরুতেই সব চাপ কাটিয়ে ফেলেন হালান্ড।

ম্যাচের ১৫তম মিনিটেই গোল এতে পারতেন হালান্ড। তার শট ক্রসবারে লেগে ফিরে আসার পর জটলায় আলগা বল পেয়ে সিটিকে এগিয়ে নেন হুলিয়ান আলভারেজ। আর ২৯তম মিনিটে নিজে গোল পান হালান্ড। ইকাই গুন্দোগানের ক্রস থেকে বল পেয়ে ফাঁকায় থাকা হালান্ডকে বল বাড়ান ফিল ফোডেন। আলতো টোকায় জাল খুঁজে নেন এ নরওয়েজিয়ান ফরোয়ার্ড।

এই গোলে সিটির হয়ে এক মৌসুমে সর্বোচ্চ গোল দেওয়ার নতুন রেকর্ড গড়ে ফেলেন হালান্ড। পেছনে ফেলেন আগুয়েরোকে। এতদিন সিটির হয়ে এক মৌসুমে (২০১৪/১৫) ৩৩ ম্যাচ খেলে সর্বোচ্চ ২৬ গোল দিয়ে রেকর্ডধারী ছিলেন এ আর্জেন্টাইন। বোর্নমাউথের বিপক্ষে এবারের আসরে তার ২৭তম গোল করেন হালান্ড। রেকর্ড ভাঙতে তার লেগেছে ২৪ ম্যাচ।

নিজের এ রেকর্ডকে সমৃদ্ধ করার আরও অনেক সুযোগই থাকছে হালান্ডের সামনে। এমনকি নিউক্যাসল কিংবদন্তি অ্যান্ডি কোলের রেকর্ড ভাঙার সুযোগও রয়েছে। ১৯৯৩/৯৪ মৌসুমে এক মৌসুমে ৩৪টি গোল করেছিলেন তিনি। যা ইংলিশ প্রিমিয়ার লিগে এক মৌসুমের সর্বোচ্চ গোলের রেকর্ড। লিগে শেষ হয়েছে ২৫ রাউন্ড। আরও ১৩টি ম্যাচ পাচ্ছেন হালান্ড।

Comments

The Daily Star  | English

Upazila polls: BB seeks info on candidates to identify loan defaulters

Bangladesh Bank (BB) has asked all the returning officers to provide information about the candidates in the second phase of the Upazila Parishad election to prevent loan defaulters from becoming candidates

25m ago