এখনও রিয়াল মাদ্রিদই ফেভারিট: জাভি

রিয়াল মাদ্রিদের ঘরের মাঠ থেকে জয় নিয়ে ফিরেছে বার্সেলোনা। পরবর্তী লেগের ম্যাচ নিজেদের ঘরে। স্বাভাবিকভাবেই কিছুটা এগিয়ে ব্লুগ্রানারা। কিন্তু তারপরও নিজেদের ফেভারিট মানতে নারাজ কোচ জাভি হার্নান্দেজ। এখনও রিয়ালের সুযোগই দেখছেন বেশি।

রিয়াল মাদ্রিদের ঘরের মাঠ থেকে জয় নিয়ে ফিরেছে বার্সেলোনা। পরবর্তী লেগের ম্যাচ নিজেদের ঘরে। স্বাভাবিকভাবেই কিছুটা এগিয়ে ব্লুগ্রানারা। কিন্তু তারপরও নিজেদের ফেভারিট মানতে নারাজ কোচ জাভি হার্নান্দেজ। এখনও রিয়ালের সুযোগই দেখছেন বেশি।

সান্তিয়াগো বার্নাব্যুতে বৃহস্পতিবার রাতে কোপা দেল রে'র ম্যাচে রিয়াল মাদ্রিদকে ১-০ গোলের ব্যবধানে হারিয়েছে বার্সেলোনা। ম্যাচের ২৬তম মিনিটে আত্মঘাতী গোলের সুবাদে এগিয়ে যায় সফরকারীরা। ডি-বক্সে ফ্র্যাঙ্ক কেসিয়ের নেওয়া শট রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়া কোনোমতে ঠেকালে ফিরতি বল ডিফেন্ডার এদের মিলিতাওয়ের পায়ে লেগে জালে প্রবেশ করে।

তবে ম্যাচে এদিন স্পষ্ট প্রাধান্য ছিল রিয়ালের। এমনকি মাঝমাঠের দখল ছিল তাদেরই। সাধারণত তিকি-তাকা ফুটবল উপহার দিয়ে বলের দখল বেশি রাখে বার্সেলোনাই। মোট ১৩টি শট নেয় রিয়াল। তবে তার কোনোটাই লক্ষ্যে ছিল না। অন্যদিকে মাত্র ৪টি শট নিয়ে ২টি লক্ষ্যে রাখে বার্সা।

মূলত ম্যাচের পরিস্থিতি বিচার করেই রিয়ালকে ফেভারিট মানছেন জাভি। কারণ বার্সা কেবল এক গোলেই এগিয়ে রয়েছে। এখনও পুরো ৯০ মিনিট খেলা বাকি। যদিও সেই ম্যাচটি নিজেদের মাঠ ন্যু ক্যাম্পে খেলবে বার্সেলোনা।

ম্যাচ শেষে জাভি বলেছেন, 'এই ফলাফলে তেমন কিছুই বদলে যায়নি। এটা ১-০ মাত্র। আমরা জানি মাদ্রিদ শক্তিশালী, শারীরিকভাবেও খুব শক্তিশালী। আমি এখনও মাদ্রিদকেই ফেভারিট হিসাবে দেখছি। তারা বল নিয়ে আমাদের উপর আধিপত্য বিস্তার করেছে। আমরা নিখুঁতভাবে লড়াই করতে পারতাম, তবে দলটি রক্ষণভাগে ভালো করেছে।'

'আমরা যদি হেরে যেতাম তাহলে কিছুই ঘটত না। আমরা ফাইনাল বা কিছুতেই নই। আমরা খেলায় রয়েছি। এটা সত্য যে ফলাফল মনোবল দেয়, তবে এপ্রিলে আরেকটি ম্যাচ হবে, বিশ্রাম পেয়ে তারা সুস্থ হয়ে উঠবে। এটি একটি ক্লাসিকো এবং সর্বদা এর মর্যাদা ছিল। এটাই (ফলাফল) সব নয়। এখনও প্রতিযোগিতা করতে করতে হবে। আমি ফলাফল নিয়ে সন্তুষ্ট, ম্যাচ নিয়ে নয়,' যোগ করেন জাভি।

এর আগে ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে জাভি বলেছিলেন, 'মাদ্রিদ ফেভারিট কারণ তারা লিগা ও চ্যাম্পিয়নস লিগের চ্যাম্পিয়ন দল। তারা শক্ত প্রতিপক্ষ এবং ভালো ফর্মে আছে।... তারা সত্যিই ভালো প্রতিদ্বন্দ্বিতা করছে, লিভারপুলের বিপক্ষে পাঁচ গোল করেছিল। আমাকে সত্যিটা বলতেই হবে। সমান সমান লড়াই হতে পারে, কিন্তু তারাই ফেভারিট।'

Comments

The Daily Star  | English

Crude bombs blast in front of BNP’s Nayapaltan office

Two crude bombs blasted in front of BNP’s Nayaplatan central office in Dhaka this afternoon

27m ago