বার্সেলোনা এখনই লিগ জিতে গেছে মনে করেন না রিয়াল কোচ

সব প্রতিযোগিতা মিলিয়ে টানা তিন ম্যাচ জয়হীন রয়েছে রিয়াল। লিগে শহর প্রতিদ্বন্দ্বী অ্যাতলেতিকো মাদ্রিদের সঙ্গে ড্রয়ের পর কোপা দেল রে সেমিফাইনালের প্রথম লেগে বার্সেলোনার বিপক্ষে হারে তারা। এই তিন ম্যাচে মাত্র একটি গোল করতে পেরেছে দলটি।
ছবি: সংগৃহীত

বাকি আছে আর ১৪ ম্যাচ। নয় পয়েন্টের লিড নিয়ে শীর্ষে রয়েছে বার্সেলোনা। ফলে স্প্যানিশ লা লিগার শিরোপা পুনরুদ্ধারের অভিযানে শক্ত অবস্থানে আছে তারা। তবে তাদেরকে টপকে চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ এখনই শেষ হয়ে গেছে বলে মনে করেন না রিয়াল মাদ্রিদের কোচ কার্লো আনচেলত্তি।

গতকাল রোববার রাতে লা লিগায় প্রতিপক্ষের মাঠে হতাশ করেছে আসরের শিরোপাধারী রিয়াল। সুযোগ নষ্টের মহড়া দিয়ে রিয়াল বেতিসের সঙ্গে গোলশূন্য ড্র করেছে তারা। প্রথমার্ধের মলিন দশা ঝেড়ে ফেলে দ্বিতীয়ার্ধে পূর্ণ পয়েন্ট আদায়ের জোরালো সম্ভাবনা ছিল লস ব্লাঙ্কোদের। তবে করিম বেনজেমা-ভিনিসিয়ুস জুনিয়রদের ব্যর্থতায় আক্ষেপ নিয়ে মাঠ ছাড়তে হয় সফরকারীদের।

রাতের আগের ম্যাচে ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে ভ্যালেন্সিয়াকে ১-০ গোলে হারায় বার্সা। এতে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়ালের চেয়ে দশ পয়েন্ট এগিয়ে যায় তারা। এরপর আনচেলত্তির শিষ্যরা হাতছাড়া করেছে বেতিসকে হারিয়ে ব্যবধান সাতে নামিয়ে আনার সুযোগ।

আক্ষেপ জাগানো পারফরম্যান্সের পর সংবাদ সম্মেলনে আনচেলত্তি বলেছেন লড়াই চালিয়ে যাওয়ার কথা, 'আমি মনে করি না যে লিগের ফয়সালা হয়ে গেছে। নয় পয়েন্টের ব্যবধানটা অনেক বড়, কিন্তু আমাদের শেষ পর্যন্ত লড়াই করে যেতে হবে। আমি জানি না যে কী ঘটবে, কিন্তু এখনও অনেকগুলো ম্যাচ খেলা বাকি আছে আমাদের। একটা বিষয় নিশ্চিত যে আমাদের আরও ভালো করতে হবে।'

সব প্রতিযোগিতা মিলিয়ে টানা তিন ম্যাচ জয়হীন রয়েছে রিয়াল। লিগে শহর প্রতিদ্বন্দ্বী অ্যাতলেতিকো মাদ্রিদের সঙ্গে ড্রয়ের পর কোপা দেল রে সেমিফাইনালের প্রথম লেগে বার্সেলোনার বিপক্ষে হারে তারা। এই তিন ম্যাচে মাত্র একটি গোল করতে পেরেছে দলটি।

আক্রমণভাগের তারকাদের এমন বিবর্ণতায় হতাশ রিয়াল কোচ, 'আমি ক্ষুব্ধ হওয়ার চেয়ে হতাশ বেশি। এটা স্বাভাবিক না যে একটা দল এত দক্ষতা থাকা সত্ত্বেও শেষ তিন ম্যাচে এক গোলের বেশি করতে পারেনি। খেলোয়াড়রা অনেক হতাশ কারণ আমাদের গোল করার সামর্থ্য আছে এবং আমরা সব সময় এটা করেছি। আমাদের আরও কার্যকর হতে হবে।'

'(বেতিসের বিপক্ষে) ম্যাচটা উন্মুক্ত ছিল এবং আমরা এরকমই চেয়েছিলাম। আক্রমণভাগে কার্যকারিতার অভাব ছিল। শেষ পর্যন্ত, শেষ ৩০ মিনিটে আমরা অনেক সুযোগ তৈরি করেছি, কিন্তু এই মুহূর্তে আমাদের কার্যকারিতার ঘাটতি দেখা যাচ্ছে। আমরা প্রয়োজনের চেয়ে একটা বেশি পাস দেই, প্রচুর ওয়ান-টু খেলি... আজ (রোববার) আমরা গোল করতে পারতাম কারণ আমাদের তিন বা চারটি নিশ্চিত সুযোগ ছিল। তবে শেষ তিন ম্যাচের পরিসংখ্যানেই স্পষ্ট (আমাদের দুর্বলতা): আমরা মাত্র একটি গোল করেছি।'

২৪ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে লা লিগার পয়েন্ট তালিকার দুইয়ে রয়েছে রিয়াল। সমান ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে সবার উপরে বার্সেলোনা। ২০১৮-১৯ মৌসুমের পর ফের তাদের সামনে লিগ শিরোপা জয়ের হাতছানি।

Comments