বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন স্ট্রাইকার আলভারেজ আরও এক বছর সিটিতে

তাকে মূলত নরওয়েজিয়ান তারকা স্ট্রাইকার আর্লিং হালান্ডের ব্যাক-আপ হিসেবে খেলাচ্ছেন সিটির কোচ পেপ গার্দিওলা। এরপরও সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৩ ম্যাচে ১০ গোল করেছেন তিনি।
ছবি: টুইটার

তরুণ স্ট্রাইকার হুলিয়ান আলভারেজের সঙ্গে চুক্তির মেয়াদ আরও এক বছর বাড়াল ম্যানচেস্টার সিটি। ইংলিশ প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়নদের ডেরায় আগামী ২০২৮ সাল পর্যন্ত থাকবেন তিনি।

শুক্রবার এক বিবৃতিতে আলভারেজের চুক্তি নবায়নের বিষয়টি নিশ্চিত করেছে ইতিহাদ স্টেডিয়ামের ক্লাবটি। বিশ্বকাপজয়ী এই আর্জেন্টাইন তারকা গত বছরের জানুয়ারিতে স্বদেশি ক্লাব রিভারপ্লেট ছেড়ে সিটিতে নাম লেখান।

ওই সময় আলভারেজের সঙ্গে সাড়ে পাঁচ বছরের জন্য চুক্তি করেছিল সিটিজেনরা। এতে ২০২৭ সাল পর্যন্ত তার থাকার কথা ছিল তারকাখচিত এই ক্লাবে। এবার চুক্তির মেয়াদ আরও ১২ মাস বাড়ায় তিনি ২০২৮ সাল পর্যন্ত প্রতিনিধিত্ব করবেন ম্যান সিটির।

নতুন ক্লাবে প্রথম মৌসুম খুব দারুণ না হলেও বেশ ভালো কাটছে আলভারেজের। তাকে মূলত নরওয়েজিয়ান তারকা স্ট্রাইকার আর্লিং হালান্ডের ব্যাক-আপ হিসেবে খেলাচ্ছেন সিটির কোচ পেপ গার্দিওলা। এরপরও সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৩ ম্যাচে ১০ গোল করেছেন তিনি।

নতুন চুক্তির পর ২৩ বছর বয়সী আলভারেজ বলেছেন, 'এটি আমার ও আমার পরিবারের জন্য একটি অত্যন্ত গর্বের মুহূর্ত। সিটির মতো একটি ক্লাবের পক্ষ থেকে আমার ওপর এভাবে আস্থা রাখা বিস্ময়কর।'

তিনি যোগ করেছেন, 'আমি এখানে আমার প্রথম মৌসুম নিয়ে সত্যিই সন্তুষ্ট, কিন্তু আমার মনে হয়, আরও অনেক কিছু আছে যা আমি করতে পারি। আমি জানি যে আরও ভালো হতে পারব এবং আমার প্রতিভা বিকাশের জন্য যা যা দরকার তা আমাকে সিটি দিচ্ছে।'

গত বছর অনুষ্ঠিত কাতার বিশ্বকাপে আলো কেড়ে আর্জেন্টিনার শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন আলভারেজ। সেমিফাইনালে ক্রোয়েশিয়ার বিপক্ষে জোড়া গোলসহ তার পা থেকে আসে মোট চার গোল।

Comments