জয়ে ফিরল আল নাসর, গোল পেলেন রোনালদো

৭৮তম মিনিটে পর্তুগিজ মহাতারকা রোনালদো ম্যাচে টানেন সমতা। কিছুক্ষণের মধ্যে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন আভার জাকারিয়া সামি আল সুদানি। এরপর একজন বেশি নিয়ে খেলার সুবিধা আদায় করে নেয় আল নাসর।
ছবি: টুইটার

সব প্রতিযোগিতা মিলিয়ে টানা তিন ম্যাচ গোলহীন থাকার ধারা ভেঙে ক্রিস্তিয়ানো রোনালদো করলেন লক্ষ্যভেদ। তার দল আল নাসর পিছিয়ে পড়ার পর ঘুরে দাঁড়িয়ে সৌদি প্রো লিগে ফিরল জয়ে।

শনিবার রাতে ঘরের মাঠ মর্সুল পার্কে ২-১ গোলে আভাকে হারিয়েছে আল নাসর। আসরের গত ম্যাচে আল ইত্তিহাদের মাঠে হেরে পয়েন্ট তালিকার শীর্ষস্থান খুইয়েছিল তারা। ২১ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে দুই নম্বরে অবস্থান তাদের। সমান ম্যাচ খেলে ১ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে রয়েছে আল-ইত্তিহাদ।

ম্যাচের ৭১ শতাংশ সময় বল পায়ে রাখা স্বাগতিকরা গোলমুখে ১৭টি শট নিয়ে লক্ষ্যে রাখে পাঁচটি। অন্যদিকে, সফরকারীদের নয়টি শটের চারটি ছিল লক্ষ্যে।

ম্যাচের ২৬তম মিনিটে পিছিয়ে পড়ে আল নাসর। আভার হয়ে জাল খুঁজে নেন আব্দুলফাত্তাহ আদম আহমাদ। এই লিড লম্বা সময় তারা ধরে রাখায় স্বাগতিক শিবিরে আরেকটি হারের শঙ্কা জাগতে থাকে। অবশেষে ৭৮তম মিনিটে পর্তুগিজ মহাতারকা রোনালদো ম্যাচে টানেন সমতা। কিছুক্ষণের মধ্যে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন আভার জাকারিয়া সামি আল সুদানি। এরপর একজন বেশি নিয়ে খেলার সুবিধা আদায় করে নেয় আল নাসর। ৮৬তম মিনিটে পেনাল্টি থেকে জাল কাঁপান অ্যান্দারসন তালিস্কা।

সময়টা ভালো কাটছিল না ৩৮ বছর বয়সী রোনালদোর। টানা গোল না পাওয়ায় তিনি হয়ে পড়ছিলেন হতাশ। আভার বিপক্ষেই গত মঙ্গলবার সৌদি কিংস কাপের ম্যাচে মেজাজ হারিয়ে তিনি দেখেছিলেন হলুদ কার্ড। তাই গোলে ফেরাটা নিঃসন্দেহে তার জন্য স্বস্তির।

গত ডিসেম্বরে আল নাসরে নাম লেখানো রোনালদোর নতুন ক্লাবের জার্সিতে এটি সব প্রতিযোগিতা মিলিয়ে নবম গোল। তিনি ম্যাচ খেলেছেন ১১টি। দুটি অ্যাসিস্টও রয়েছে পাঁচবারের ব্যালন ডি'অর জয়ী ফরোয়ার্ডের নামের পাশে।

Comments