আল হিলালের ৪০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব গ্রহণ করবেন মেসি?

মঙ্গলবার রাতে দলবদল নিয়ে নির্ভরযোগ্য ইতালিয়ান সংবাদকর্মী ফ্যাব্রিজিও রোমানো এক টুইটে নিশ্চিত করেছেন মেসির জন্য আনুষ্ঠানিক প্রস্তাব পাঠিয়েছে আল–হিলাল। পারিশ্রমিকটাও ঈর্ষনীয়। বছরে ৪০০ মিলিয়ন ইউরোরও বেশি।
ছবি: সংগৃহীত

চলতি বছরের শুরুতে ক্রিস্তিয়ানো রোনালদো যোগ দিয়েছেন সৌদি প্রো লিগের ক্লাব আল নাসরে। তখন থেকেই গুঞ্জন তার চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসিকে প্রস্তাব দিতে যাচ্ছে সৌদির আরেক ক্লাব আল হিলাল। শেষ পর্যন্ত সে গুঞ্জন সত্যি করে আনুষ্ঠানিক প্রস্তাব দিয়েছে ক্লাবটি। এখন প্রশ্ন হচ্ছে এমন লোভনীয় প্রস্তাব মেনে নিবেন কি আর্জেন্টাইন অধিনায়ক?

মঙ্গলবার রাতে দলবদল নিয়ে নির্ভরযোগ্য ইতালিয়ান সংবাদকর্মী ফ্যাব্রিজিও রোমানো এক টুইটে নিশ্চিত করেছেন মেসির জন্য আনুষ্ঠানিক প্রস্তাব পাঠিয়েছে আল–হিলাল। পারিশ্রমিকটাও ঈর্ষনীয়। বছরে ৪০০ মিলিয়ন ইউরোরও বেশি।

শুধু রোমানোই নন, সৌদি আরবের সংবাদমাধ্যম সৌদি গেজেট ও ওকাজও নিশ্চিত করছে আল–হিলালের পাঠানো প্রস্তাবের কথা। মেসির ঘনিষ্ঠ সূত্রের বরাতে তারা জানিয়েছে আর্জেন্টাইন অধিনায়কের চাওয়া সব ধরণের দাবি মানতে রাজী আল হিলাল। এরমধ্যেই প্রস্তাবটি পাঠানো হয়েছে মেসির এজেন্টের কাছে।

সব আলোচনা এখন তাই ওই মেসিকে নিয়ে। পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ ফুরচ্ছে চলতি বছরের জুনেই। চুক্তি নবায়ন নিয়ে দুই পক্ষের কয়েক দফা আলোচনা হলেও আলোর মুখ দেখেনি। উল্টো আগের দিন ফরাসি সংবাদ মাধ্যম লা'কিপ তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, মেসির সঙ্গে পিএসজির বিচ্ছেদ সময়ের ব্যাপারই মাত্র। পরিস্থিতি এতটাই ঘোলাটে হয়ে গেছে যে এটা আর মেরামত করার মতো অবস্থায় নেই।

গুঞ্জন রয়েছে বার্সেলোনায় ফিরতে পারেন মেসি। তাকে ফিরিয়ে আনার চেষ্টার গুঞ্জন যে সত্যি তা কয়েক দিন আগে স্বীকার করে নিয়েছেন বার্সেলোনার ভাইস প্রেসিডেন্ট রাফা ইয়ুস্তেও। মেসির বাবা ও এজেন্ট হোর্হে মেসির সঙ্গে আলোচনার কথা স্প্যানিশ গণমাধ্যমের কাছে জানিয়েছেন তিনি। যদিও সে আলোচনা সফল হয়নি। ঋণে ডুবে থাকা ক্লাবটির জন্য তাকে ফিরিয়ে আনা বেশ কঠিনই।

প্রস্তাব রয়েছে মেজর সকার লিগে যোগ দেওয়ারও। ইন্টার মিয়ামি তাকে পাওয়ার জন্য অনেক দিন থেকেই মুখিয়ে রয়েছে। তাকে পাওয়ার জন্য সম্মিলিতভাবে বেতন দেওয়ার একটি আলোচনা এমএলএসের সকল ক্লাবগুলো। পিএসজিতে চুক্তি নবায়ন না হলে এবং বার্সায় ফেরার পথ তৈরি না হলে সম্ভাব্য গন্তব্য হতে পারে আমেরিকান লিগেও।

এ সব ধরণের প্রস্তাবকে ছাড়িয়ে গিয়েছে আল হিলাল। বছরে ৪০০ মিলিয়ন ইউরোর প্রস্তাবে রাজি হলে রোনালদোকে হটিয়ে পারিশ্রমিকে ফের শীর্ষে উঠে আসবেন মেসি।

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago