দলবদল: ম্যান সিটির আলভারেজে নজর রিয়ালের

দলবদলের প্রতিদিনের এই সকল খবরাখবর নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন।
ছবি: টুইটার

ইউরোপের ক্লাব ফুটবলের আরেকটি জমজমাট মৌসুম প্রায় শেষের পথে। এরই মধ্যে পরবর্তী মৌসুমের জন্য দল গোছানোর কাজ করতে ব্যস্ত হয়ে উঠেছে ক্লাবগুলো। উদ্দেশ্য নিজেদের শক্তি বাড়ানো ও ঘাটতি দূর করা। আসন্ন গ্রীষ্মকালীন দলবদলে অনেক প্রতিষ্ঠিত তারকা খেলোয়াড় চুক্তি নবায়ন করে থেকে যাবেন পুরনো ক্লাবে। আবার অনেকে পাড়ি জমাবেন নতুন ঠিকানায়।

শুধু তারকা খেলোয়াড় নয়, উদীয়মান ও তরুণ প্রতিভাদের দিকেও হাত বাড়াচ্ছে ক্লাবগুলো। কোচদেরও অনেকে দল পরিবর্তন করবেন। ফলে প্রতিদিনই আন্তর্জাতিক গণমাধ্যমে উঠে আসছে নতুন নতুন জল্পনা-কল্পনা। যার কিছু সত্যি হবে, আবার কিছু মিলিয়ে যাবে গুঞ্জন আকারেই। দলবদলের প্রতিদিনের এই সকল খবরাখবর নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন।

ম্যান সিটির আলভারেজে নজর রিয়ালের

স্প্যানিশ গণমাধ্যম ফিচাহেস জানিয়েছে, ম্যানচেস্টার সিটির হুলিয়ান আলভারেজের দিকে নজর পড়েছে রিয়াল মাদ্রিদের। বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন স্ট্রাইকারের জন্য ৫০ মিলিয়ন ইউরো খরচ করতে তৈরি তারা। ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমার ভবিষ্যৎ বিকল্প হিসেবে আলভারেজকে দলে টানতে আগ্রহী স্প্যানিশ লা লিগার পরাশক্তিরা।

র‍্যাশফোর্ডের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াতে আশাবাদী টেন হাগ

চলতি মৌসুমটা অসাধারণ কাটছে ম্যানচেস্টার ইউনাইটেডের ইংলিশ ফরোয়ার্ড মার্কাস র‍্যাশফোর্ডের। সব প্রতিযোগিতা মিলিয়ে এখন পর্যন্ত ৫৩ ম্যাচে ২৯ গোল করেছেন তিনি। তার সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াতে আশাবাদী ইংলিশ প্রিমিয়ার লিগের পরাশক্তিরা। তাদের ডাচ কোচ এরিক টেন হাগ গণমাধ্যমকে বলেছেন, 'মার্কাস থাকতে চায় এবং আমরাও চাই সে এখানে ম্যান ইউনাইটেডে থাকুক।'

কিমিখকে পাওয়ার লড়াইয়ে লিভারপুল

ইওশুয়া কিমিখের জন্য বার্সেলোনা ও আর্সেনালের আগ্রহের খবর প্রকাশিত হয়েছে আন্তর্জাতিক গণমাধ্যমে। এবার স্প্যানিশ গণমাধ্যম মার্কা জানিয়েছে, বায়ার্ন মিউনিখের জার্মান মিডফিল্ডারকে পাওয়ার লড়াইয়ে আছে আরও একটি ক্লাব। তারা হলো ইংলিশ প্রিমিয়ার লিগের লিভারপুল।

মেন্দিকে পাওয়ার দৌড়ে টটেনহ্যাম

চেলসির সেনেগালিজ গোলরক্ষক এদুয়ার্দো মেন্দিকে পাওয়ার দৌড়ে নামছে টটেনহ্যাম হটস্পার। এমন খবর দিয়েছে ব্রিটিশ গণমাধ্যম দ্য সান। হুগো লরিসের বদলি খুঁজছে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটি। ফরাসি গোলরক্ষকের সঙ্গে তাদের চুক্তির মেয়াদ এই মৌসুমেই শেষ হয়ে যাচ্ছে।

মরিনহোকে আনতে প্রচেষ্টা বাড়াচ্ছে পিএসজি

ব্রিটিশ গণমাধ্যম দ্য ডেইলি মেইল জানিয়েছে, এএস রোমা থেকে জোসে মরিনহোকে আনার জন্য প্রচেষ্টা বাড়াতে প্রস্তুত পিএসজি। ফরাসি লিগ ওয়ানের শিরোপাধারীরা তাকে বর্তমান কোচ ক্রিস্তফ গালতিয়ের উত্তরসূরি করতে চায়। রোমায় মরিনহোর ঘনিষ্ঠ খেলোয়াড়দের আশঙ্কা, আগামী গ্রীষ্মে পর্তুগিজ কোচ ক্লাব ছাড়বেন।

লংলেকে পাকাপাকিভাবে রাখার ইঙ্গিত টটেনহ্যামের

ক্লেমোঁ লংলেকে পাকাপাকিভাবে দলে রাখতে চায় টটেনহ্যাম হটস্পার। বার্সেলোনার ফরাসি সেন্টার-ব্যাক চলতি মৌসুমে ধারে খেলছেন ইংলিশ ক্লাবটিতে। তাদের ভারপ্রাপ্ত কোচ রায়ান ম্যাসনকে উদ্ধৃত করে ইতালিয়ান সংবাদিক ফ্যাব্রিজিও রোমানো জানিয়েছেন, লংলের ঘরানার খেলোয়াড়কে চায় স্পার্সরা।

Comments