ফুটবল

অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপের বাছাইয়ে সহজ গ্রুপে বাংলাদেশ

গতবার এই বাছাই পর্বে কুয়েত, উজবেকিস্তান ও সৌদি আরবের গ্রুপে পড়েছিল বাংলাদেশ।

অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপের বাছাই পর্বে এশিয়া শক্তিধর দল বলতে যাদের বুঝায় তেমন কোনো দলই পড়েনি বাংলাদেশের গ্রুপে। তবে রয়েছে মালয়েশিয়ার মতো দল। এছাড়া 'এইচ' গ্রুপে বাংলাদেশের অপর দুই প্রতিদ্বন্দ্বী থাইল্যান্ড ও ফিলিপাইন।

গতবার এই বাছাই পর্বে কুয়েত, উজবেকিস্তান ও সৌদি আরবের গ্রুপে পড়েছিল বাংলাদেশ। সেখানে সৌদি আরবের কাছে দল ৩-০ ব্যবধানে হারে বাংলাদেশ। উজবেকিস্তানের বিপক্ষে ৬-০ ব্যবধানে বিধ্বস্ত হয়। তবে কুয়েতের বিপক্ষে লড়াই করে ১-০ ব্যবধানে হেরেছিল তারা। এবার সে তুলনায় আরও সহজ প্রতিপক্ষ পেয়েছে বাংলাদেশ।

'এইচ' গ্রুপে শীর্ষ দল থাইল্যান্ড। মালয়েশিয়া রয়েছে দুই নম্বরে। বাংলাদেশ তিন ও ফিলিপাইন চার নম্বর। বৃহস্পতিবার মালয়েশিয়ার কুয়ালালামপুরে অনুষ্ঠিত হয় বাছাই পর্বের ড্র। সেখানে এশিয়ার ৪৩টি দলকে ভাগ করা হয় ১১টি গ্রুপে। প্রথম ১০টি গ্রুপে ৪টি করে দল থাকলেও শেষটিতে রয়েছে ৩টি দল।

আগামী ৪ জুলাই থেকে ১২ জুলাই পর্যন্ত হবে বাছাইপর্বের খেলা। আর কাতারে চূড়ান্ত পর্ব হবে আগামী বছরের ১৫ এপ্রিল থেকে ৩ মে পর্যন্ত। স্বাগতিক হিসেবে মূল পর্বে সরাসরি খেলবে কাতার। বাছাই পর্ব থেকে আরও ১৫টি দল উত্তীর্ণ হয়ে মোট ১৬ দলে অনুষ্ঠিত হবে এই আসর।

Comments

The Daily Star  | English

Odisha train accident: A race against time to save lives

As dawn broke at Bahanaga Railway Station in Balasore district of the Indian state of Odisha today, it looked like a tornado ripped through the area throwing the rail coaches atop each other

28m ago