চ্যাম্পিয়ন্স লিগে জায়গা না পেয়ে 'বিধ্বস্ত' সালাহ

আগামী মৌসুমে ইউরোপা লিগে খেলতে হবে লিভারপুলকে।

এক অর্থে চ্যাম্পিয়ন্স লিগে খেলার আশা লিভারপুল হারিয়েছে মৌসুমের মাঝ পথেই। একের পর এক হোঁচটে কঠিন করে ফেলে সমীকরণ। তবুও শেষ দিকে ঘুরে দাঁড়ানোয় নিভু নিভু করে জ্বলছিল শেষ সম্ভাবনাটুকু। সেটাও আগের দিন শেষ করে দিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। তাতেই রীতিমতো 'বিধ্বস্ত' হয়ে গিয়েছেন লিভারপুলের অন্যতম সেরা তারকা মোহামেদ সালাহ।

ওল্ড ট্র্যাফোর্ডে বৃহস্পতিবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে চেলসিকে ৪-১ গোলের ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগ নিশ্চিত করে ম্যানচেস্টার ইউনাইটেড। শুরুতেই কাসেমিরো দলকে এগিয়ে দেওয়ার পর ব্যবধান বাড়ান অ্যান্থনি মার্সিয়াল, ব্রুনো ফার্নান্দেজ ও মার্কাস র‍্যাশফোর্ড। তবে শেষ দিকে চেলসির হয়ে ব্যবধান কমান জোয়াও ফেলিক্স। তবে তাতে কোনো সমস্যা হয়নি রেড ডেভিলদের।

আর ইউনাইটেডের এই জয়ে হতাশা নামে অল রেড শিবিরে। কারণ পয়েন্ট তালিকার তিন নম্বরে উঠে আসা ইউনাইটেডের পয়েন্ট ৩৭ ম্যাচে ৭২। চার নম্বরে থাকা নিউক্যাসল ইউনাইটেডের সংগ্রহ ৭০। যেখানে পাঁচ নম্বরে থাকা লিভারপুলের সংগ্রহ ৬৬ পয়েন্ট। অর্থাৎ শেষ ম্যাচের নিজের এবং প্রতিপক্ষদের ফলাফল শতভাগ নিজেদের পক্ষে এলেও খেলতে হবে ইউরোপা লিগেই।

আর তা নিশ্চিত হতেই সামাজিকমাধ্যমে হতাশার কথা স্বীকার করেন সালাহ, 'আমি সম্পূর্ণ বিধ্বস্ত। এর কোনো অজুহাত একদমই নেই। পরের মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলার জন্য প্রয়োজনীয় সবকিছুই আমাদের ছিল, কিন্তু আমরা ব্যর্থ হয়েছি।'

'আমরা লিভারপুল এবং এই টুর্নামেন্টে খেলার যোগ্যতা অর্জন করা আমাদের ন্যূনতম ব্যাপার হওয়া উচিত। আমি দুঃখিত, তবে মনোবল উঁচু রাখা বা আশাবাদী কিছু মতো শোনানোর সময় এখনও হয়নি। আমরা আপনাদেরকে ও নিজেদেরও হতাশ করেছি,' যোগ করেন সালাহ।

আগামীকাল রোববার মৌসুমের শেষ ম্যাচে সাউদাম্পটনে বিপক্ষে খেলবে লিভারপুল।

Comments

The Daily Star  | English

Cyclone Remal: PDB cuts power production by half

PDB switched off many power plants in the coastal areas as a safety measure due to Cyclone Rema

47m ago