সেনেগালের কাছে হেরে গেল ব্রাজিল

মঙ্গলবার রাতে পর্তুগালের লিসবনে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ৪-২ গোলে ব্রাজিলকে হারিয়েছে আফ্রিকার দেশ সেনেগাল।

গিনিকে হারিয়ে জয়ে ফিরলেও পরের ম্যাচেই ফের ধাক্কা খেল ব্রাজিল। শুরুতে এগিয়ে গিয়েও পরে খেই হারিয়ে সেনেগালের কাছে হেরে গেছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

মঙ্গলবার রাতে পর্তুগালের লিসবনে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ৪-২ গোলে ব্রাজিলকে হারিয়েছে আফ্রিকার দেশ সেনেগাল। এই নিয়ে সেনেগালের সঙ্গে দ্বিতীয় দেখাতেও জিতল না ব্রাজিল। ২০১৯ সালে প্রথম দেখায় ১-১ গোলে ড্র করেছিল দুদল। সেনাগালের জয়ের নায়ক তাদের সেরা তারকা সাদিও মানে। জোড়া গোল করেছেন তিনি।

অথচ খেলার শুরুতেই এগিয়ে যায় ব্রাজিল। ১১ মিনিটে ভিনিসিউস জুনিয়রের ক্রস থেকে হেডে দলকে এগিয়ে নেন লুকাস পাকেতা। চার মিনিট পর সহজ সুযোগ হাতছাড়া করেন রিশার্লিসন।

২২ মিনিটে সমতায় ফিরে আসে সেনেগাল। বক্সে প্রতিপক্ষের বল ক্লিয়ান করতে দেরি করে তালগোল পাকায় ব্রাজিলের রক্ষণ। ভলিতে বল জালে জড়িয়ে দেন হাবিব দিয়ায়ো। বিরতির পরই পিছিয়ে পড়ে লাতিন পরাশক্তি। বক্সে দিয়ায়োর হেড ক্লিয়ার করতে গিয়ে উল্টো নিজেদের জালেই পাঠিয়ে দেন মার্কিনিউস।

৫৫ মিনিটে ঝলক দেখান মানে। সেনাগালের আক্রমণ শুরুতে প্রতিহত করে দিয়েছিলেন এডারসন। কিন্তু ঠিকমতো ক্লিয়ার না হয়ে বল যায় দিয়ায়োর কাছে, তিনি বাড়ান মানেকে। দারুণ বাঁকানো শটে জাল খুঁজে নেন বায়ার্ন মিউনিখ ফরোয়ার্ড।

নিজেদের জালে আত্মঘাতি গোল দিয়ে অস্বস্তিতে পড়া মার্কিনিউস ৫৮ মিনিটে প্রতিপক্ষের জালেও বল ঢুকান। তাতে ব্যবধান আসে ৩-২ গোলে।

গোল শোধে মরিয়া ব্রাজিল শেষ সময়ে গিয়ে আবার হজম করে ফেলে গোল। যোগ করা সময়ে প্রতিপক্ষে ডিফেন্ডারকে ফাউল করলে পেনাল্টি পায় সেনেগাল। তা থেকে ব্যবধান বাড়িয়ে গেলেন মানে।

হতাশার কাতার বিশ্বকাপের পর এখনো স্থায়ী কোচ নিয়োগ দেয়নি ব্রাজিল। রেমন মেনডেজের অধীনে খেলতে নেমে মরক্কোর কাছে হেরেছিল তারা। গত সপ্তাহে গিনিকে হারিয়ে জয়ে ফিরলেও ফের সেনেগালের কাছে হেরে বিব্রতকর পরিস্থিতিতে পড়ল সেলেসাওরা।

Comments