মেসি-রোনালদোর সাবেক সতীর্থদের বিপক্ষে খেলবে বসুন্ধরা কিংস

শারজাহ এফসিতে খেলেন একসময় মেসি ও রোনালদোর সঙ্গে খেলা মিরালেম পিয়ানিচ।

বার্সেলোনায় থাকতে লিওনেল মেসির সঙ্গে খেলেছেন মিরালেম পিয়ানিচ ও পাকো আলকাসার। পিয়ানিচের তো জুভেন্টাসে ক্রিস্তিয়ানো রোনালদোর সঙ্গে খেলার অভিজ্ঞতাও রয়েছে। সেই দুই তারকা খেলোয়াড় দল বদলে এখন খেলেন শারজাহ এফসিতে। দলটিতে রয়েছেন ইউরোপে খেলা আরও অনেক খেলোয়াড়ই। সেই দলটির বিপক্ষে এএফসি চ্যাম্পিয়ন্স লিগের প্রিলিমিনারি রাউন্ডে খেলতে হবে বসুন্ধরা কিংসকে।

আজ বুধবার এএফসি চ্যাম্পিয়ন্স লিগের  প্রাথমিক ও প্লে–অফ পর্বের সূচি প্রকাশ করেছে এশিয়ান ফুটবল কনফেডারেশন্স (এএফসি)। সূচি অনুযায়ী আগামী ১৫ আগস্ট শারজা এফসির মুখোমুখি হবে বাংলাদেশ ফুটবল লিগের চ্যাম্পিয়নরা। তবে ম্যাচের সময় উল্লেখ করেনি এশিয়ার ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি। ক্লাব র‍্যাঙ্কিংয়ে শারজাহর চেয়ে পিছিয়ে থাকায় এএফসির নিয়মানুযায়ী বাংলাদেশের মাটিতে কোনো ম্যাচ খেলার সুযোগ পাবে না বসুন্ধরা। খেলতে হবে আমিরাতের মাঠে।

বাংলাদেশের প্রথম দল হিসেবে এবার এশিয়ার সর্বোচ্চ স্তরের ক্লাব প্রতিযোগিতা এএফসি চ্যাম্পিয়ন্স লিগে জায়গায় করে নিয়েছে বসুন্ধরা। তবে শুরুতেই শক্তিশালী প্রতিপক্ষের সঙ্গে খেলতে হচ্ছে তাদের। আমিরাত প্রো লিগের বর্তমান তারা। এর আগে ২০০৪ সালে এএফসি চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে ও ২০১৬ সালে শেষ ষোলোতে খেলেছিল দলটি।

এছাড়া দলে রয়েছে বেশ কিছু তারকা খেলোয়াড়। পিয়ানিচ ও আলকাসার ছাড়াও শারজাহতে খেলেন এক সময় রোমা ও নাপোলিতে খেলা কোস্টাস মালোলাস। এছাড়া বেনফিকায় খেলা ব্রাজিলিয়ান ফুটবলার কাইয়ো লুকাস ও দিয়ানিনিও রয়েছেন ক্লাবটিতে।

উল্লেখ্য, এএফসি প্রতিযোগিতায় বাংলাদেশের অবস্থান পশ্চিম জোনে। তবে এই অভিজাত প্রতিযোগিতার মূল পর্বে খেলতে হলে শুধু শারজাহকে হারালেই চলবে না, পরের সপ্তাহে তাদের হারাতে হবে ইরানের ট্র্যাক্টর এফসিকে। ম্যাচটি প্লে–অফ রাউন্ডের। তবে হেরে গেলে এএফসি কাপে খেলবে তারা।

Comments

The Daily Star  | English

Metro fare won't increase this month

Govt forms committee on VAT-related issues

38m ago