যুক্তরাষ্ট্রে মেসির অভিষেকের দিন জানালেন মায়ামির মালিক

সব ঠিক থাকলে আগামী ২২ জুলাই ইন্টার মায়ামির হয়ে মাঠে নামবেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি।
ছবি: এএফপি

নানা গুঞ্জনের মাঝে হুট করে ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার ঘোষণা দেন লিওনেল মেসি। যদিও এখনও আনুষ্ঠানিক কোনো চুক্তি হয়নি। খুব শীগগিরই হয়তো আসবে ঘোষণা। কিন্তু এর আগেই তার মাঠে নামার দিনক্ষণ জানিয়ে দিল মেজর সকার লিগের ক্লাবটি। সব ঠিক থাকলে আগামী ২২ জুলাই ক্লাবটির হয়ে মাঠে নামবেন আর্জেন্টাইন অধিনায়ক।

মঙ্গলবার স্থানীয় সাংবাদিকদের মেসির অভিষেকের বিষয়টি জানান মায়ামির অধিকাংশ শেয়ারের মালিক জর্জ মাস। ফ্লোরিডার ফোর্ট লডারডেলের ডিআরভি পিএনকে স্টেডিয়ামে লিগ কাপের ম্যাচে মেক্সিকান ক্লাব ক্রুজ আসুলের বিপক্ষে লড়বে মায়ামি। সেই ম্যাচে মেসি খেলবেন বলে জানান জর্জ মাস।

প্রতি বছর লিগ প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয় যুক্তরাষ্ট্রের এমএলএস ও মেক্সিকোর লিগা এমএক্স ক্লাবগুলোর মধ্যে। এবার এমএলএসের ২৯টি ক্লাব এবং এমএক্সের ১৮টি ক্লাব অংশ নিবে এই প্রতিযোগিতায়। শীর্ষ তিনটি দল পাবে ২০২৪ সালের কনকাকাফ চ্যাম্পিয়ন্স লিগে খেলার টিকিট।

এদিকে মেসির ঘোষণার পর হুহু করে বাড়তে থাকে মায়ামির ম্যাচের টিকিটের দাম। তার সম্ভাব্য অভিষেকের ম্যাচের তো বটেই, বিক্রি হয়ে গেছে পুরো মৌসুমের সব টিকিটই। অবশিষ্ট নেই অ্যাওয়ে ম্যাচের টিকিটও। সব মিলিয়ে মেসি উন্মাদনা চলছে আমেরিকার ফুটবলে। তাই নিজেদের স্টেডিয়ামের আসন সংখ্যা বাড়ানোর কাজ করছে ক্লাবটি। তিন হাজার বাড়িয়ে ধারণ ক্ষমতা উন্নীত হবে ২২ হাজারে।

তবে আলোচনা চলছে মেসির নিরাপত্তা ইস্যু নিয়েও। যদিও এ নিয়ে কোনো সমস্যা হবে বলে মনে করেন জর্জ মাস, 'বিশ্বকাপের আগে সে আর্জেন্টিনা দলের সঙ্গে এখানে ছিল সেটা আমরা দেখেছি। সে নিজেকে খুব ভালোভাবে পরিচালনা করেছিল। অনুশীলনের সময় আমরা প্রতিদিন মেসিমানিয়া দেখার সুযোগ পেতাম। তাই আমরা খুব প্রস্তুত। আমরা এর জন্য প্রস্তুতি নিচ্ছি।'

Comments