ফুটবল

মায়ামিতে পুরনো কোচকেও পাচ্ছেন মেসি

মার্তিনোর যোগ দেওয়ার খবর নিশ্চিত করে মায়ামির ব্যবস্থাপনা সত্ত্বাধিকারী হোর্হে মাস বলেছেন, ‘আমরা আনন্দের সঙ্গে টাটাকে মায়ামিতে স্বাগত জানাচ্ছি। আমরা মনে করছি আমাদের যে স্বপ্ন তা তিনিই পূরণ করতে সক্ষম।।’

যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগের দল ইন্টার মায়ামিতে যোগ দিলেও অচেনা আবহ থাকছে না লিওনেল মেসির। পুরনো সতীর্থ সার্জিও বুসকেটসের পাশাপাশি পুরনো কোচ জেরার্দো 'টাটা' মার্তিনোকেও পাচ্ছেন তিনি। গুঞ্জন সত্যি করে মায়ামিতে আনুষ্ঠানিকভাবে যোগ দিয়েছেন বার্সেলোনা ও আর্জেন্টিনার সাবেক কোচ।

মার্তিনোর যোগ দেওয়ার খবর নিশ্চিত করে মায়ামির ব্যবস্থাপনা সত্ত্বাধিকারী হোর্হে মাস বলেছেন, 'আমরা আনন্দের সঙ্গে টাটাকে মায়ামিতে স্বাগত জানাচ্ছি। আমরা মনে করছি আমাদের যে স্বপ্ন তা তিনিই পূরণ করতে সক্ষম।।'

'টাটা সর্বোচ্চ পর্যায়ের কোচ ছিলেন। আমরা মনে করি অভিজ্ঞতা এক্ষেত্রে বড় ভূমিকা পালন করবে।'

মায়মির দায়িত্ব নেওয়ার আগে মেক্সিকো জাতীয় দলের কোচ ছিলেন মার্তিনো। তার অধীনে সর্বশেষ কাতার বিশ্বকাপেও খেলেছিল মেক্সিকো। মেজর সকার লিগ (এমএলএস) এর ক্লাবে আগেও কাজ করেছেন মার্তিনো। ২০১৮ সালে আটলান্টা ইউনাইটেডকে শিরোপা জিতিয়েছিলেন তিনি। এবার এমএলএসে তলানিতে থাকায় ফিল নেভিলকে কোচের পদ থেকে ছাঁটাই করে নতুন কোচ খুঁজছিল তারা।

২০১৩ সালের জুলাইতে বার্সেলোনায় কোচ হিসেবে যোগ দেন মার্তিনো। তার অধীনে টানা ২১ ম্যাচ অপরাজিত থাকলেও  লিগ জিততে পারেনি। 

২০১৪ থেকে ২০১৬ পর্যন্ত আর্জন্টিনার জাতীয় দলের কোচ ছিলেন মার্তিনো। ২০১৫ ও ২০১৬ সালে তার অধীনে কোপা আমেরিকার ফাইনালে উঠেও জিততে পারেনি আর্জেন্টিনা। 

 

পিএসজি ছেড়ে মায়ামিতে যাওয়া নিশ্চিত করলেও মেসি এখনো চুক্তি করেননি। কয়েকটি গণমাধ্যম জানান, জুলাইর প্রথম সপ্তাহে চুক্তির আনুষ্ঠানিকতা সেরে নেবেন আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো তারকা।

Comments