সাফের সেরা গোলরক্ষক জিকো

সাফের ফাইনাল শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সেরা গোলরক্ষক হিসেবে জিকোর নাম ঘোষণা করা হয়েছে।
ছবি: বাফুফে

বঙ্গবন্ধু সাফ চ্যাম্পিয়নশিপে করা অসাধারণ পারফরম্যান্সের স্বীকৃতি পেলেন আনিসুর রহমান জিকো। এবারের আসরের সেরা গোলরক্ষকের পুরস্কার জিতলেন বাংলাদেশের এই তারকা।

মঙ্গলবার বেঙ্গালুরুতে ২০২৩ সালের সাফের ফাইনাল শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সেরা গোলরক্ষক হিসেবে জিকোর নাম ঘোষণা করা হয়েছে। বাংলার বাজপাখি খ্যাত এই ফুটবলার অবশ্য সেখানে উপস্থিত ছিলেন না। পরবর্তীতে তার কাছে সম্মাননাটি পৌঁছে দেওয়া হবে।

গত শনিবার অতিরিক্ত সময়ে গড়ানো সেমিফাইনালে কুয়েতের কাছে হার মানে বাংলাদেশ। ১-০ গোলে পরাস্ত হয়ে হাভিয়ের কাবরেরার শিষ্যদের ফাইনালে ওঠার স্বপ্ন শেষ হয়ে যায়। গতকাল সোমবার দেশে ফিরে আসে লাল-সবুজ জার্সিধারীরা।

ফাইনালে উঠতে না পারলেও সাফের সেমিফাইনালে জায়গা করে নেওয়ার যে লক্ষ্য নিয়ে বাংলাদেশ দল ভারতে গিয়েছিল সেটা পূরণ হয়। ফলে শেষ হয় তাদের ১৪ বছরের দীর্ঘ অপেক্ষা। এর আগে ২০০৯ সালে শেষবার দক্ষিণ এশিয়ার বিশ্বকাপ খ্যাত প্রতিযোগিতাটির সেমিতে খেলেছিল তারা।

গ্রুপ পর্বের প্রথম ম্যাচে লেবাননের কাছে ২-০ গোল হেরে যায় বাংলাদেশ। এরপর মালদ্বীপ ও ভুটানের বিপক্ষে শুরুতে পিছিয়ে পড়েও দুটি ম্যাচেই ৩-১ গোলে জিতে তারা নাম লেখায় সেমিফাইনালে।

Comments