ফুটবল

সুয়ারেজের জন্য অপেক্ষা বাড়ল মেসিদের

আগামী ডিসেম্বরের আগে সুয়ারেজের ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার সুযোগ নেই বললেই চলে।

লিওনেল মেসির পথ ধরে মেজর সকার লিগের ক্লাব ইন্টার মায়ামিতে যোগ দিয়েছেন সের্জিও বুসকেতস ও জর্দি আলবা। তাদের সঙ্গে আরেক সাবেক বার্সেলোনা তারকা লুইস সুয়ারেজের সাথেও চলছিল আলোচনা। তবে আপাতত সেই আলোচনার ইতি হয়েছে। অন্তত ডিসেম্বর পর্যন্ত গ্রেমিওতেই থাকছেন এই উরুগুইয়ান।

সম্প্রতি সুয়ারেজের পরিস্থিতি নিয়ে গ্রেমিওর কোচ রেনাতো গাউচো বলেছেন, '(সুয়ারেজ) খুবই গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়, যে পার্থক্য তৈরি করে। আমরা যে মেক্সিকান সোপ অপেরার কথা বলছি, এটা কিন্তু শেষ হয়ে গেছে। এটা তার এবং ক্লাব উভয়ের জন্যই মানসিকভাবে শান্তি দেয়। সে ডিসেম্বর পর্যন্ত এখানেই থাকছে। এটি আমাদের জন্য প্রশান্তির।'

৩৬ বছর বয়সী সুয়ারেজ চলতি বছরের জানুয়ারিতেই যোগ দিয়েছেন গ্রেমিওতে। তবে তার সাবেক বার্সা সতীর্থরা বিশেষকরে মেসি মায়ামিতে যোগ দেওয়ায় ছয় মাস না যেতেই ব্রাজিলিয়ান ক্লাব ছেড়ে আমেরিকায় পারি দিতে মুখিয়ে ছিলেন তিনি। কিন্তু তাকে ছাড়তে চাইছে না গ্রেমিও।

এদিকে মেসিদের সঙ্গে যোগ দেওয়ার জন্য সুয়ারেজ এতোটাই মরিয়া হয়ে উঠেছেন যে, ক্লাবটিতে তার উপার্জনের মোট ১০ মিলিয়ন ডলার ফেরত দিতেও রাজী। কিন্তু অন্তত ডিসেম্বর পর্যন্ত তাকে ছাড়তে রাজী নয় ব্রাজিলিয়ান ক্লাবটি।

অথচ এই সপ্তাহের শুরুতে সুয়ারেজকে চুক্তিবদ্ধ করতে একটি অতিরিক্ত আন্তর্জাতিক রোস্টার স্লট সুরক্ষিত করেছে মায়ামি। কারণ মার্কিন নাগরিক না হওয়ায় এমনকি স্থায়ী মার্কিন বাসস্থানও না থাকায় স্থানীয় হিসেবে গণনা করা হবে না তাকে।

গত জানুয়ারিতে ব্রাজিলের ক্লাবটিতে ফ্রি এজেন্ট হিসেবে যোগদানের পর, ৩১টি ম্যাচ খেলে ১৬টি গোল করেছেন সুয়ারেজ। একই সঙ্গে সতীর্থদের দিয়ে করিয়েছেন আরও নয়টি গোল। বর্তমানে ডান হাঁটুর সমস্যায় ভুগছেন তিনি। গ্রেমিওর সঙ্গে ২০২৪ সালের ডিসেম্বর পর্যন্ত চুক্তি রয়েছে সুয়ারেজের।

Comments

The Daily Star  | English
interview of Sufia Kamal

The Poet Speaks

A reprint of an interview of Sufia Kamal by Mahfuz Anam.

21h ago